১০:০৬ পিএম, ২৪ জুন ২০১৯, সোমবার | | ২০ শাওয়াল ১৪৪০




ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলা, নিরাপদে তামিমসহ ক্রিকেটাররা

১৫ মার্চ ২০১৯, ১০:১০ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের একটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে।  ওই মসজিদে সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন।  তবে তারা মসজিদে প্রবেশের আগেই এই হামলার ঘটনা ঘটায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন টাইগারা। 

শুক্রবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে ওই মসজিদে জুমার নামাজের পরপরই বন্দুরকধারীরা এই হামলা চালায় বলে জানা গেছে।  

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, তৃতীয় ও শেষ টেস্টকে সামনে রেখে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠে লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই অনুশীলন করছিলেন।  অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যান।  স্থানীয় সময় বেলা দেড়টায় নামাজ শুরু হওয়ার ঠিক ১০ মিনিট পর একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের লক্ষ্য করে এলোপাথাড়ি ‍গুলি চালায়।  এরপর জানালার কাচ ভেঙে হামলাকারী পালিয়ে যায়।  

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, গুলিতে বেশ কয়েকজন সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন।  ভিন্ন আরেক সংবাদ মাধ্যম জানিয়েছে- চিকিৎসাধীন অবস্থায় ‍গুলিবিদ্ধ ৬ জন মারা গেছেন।  তবে হতাহতের বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামার কথা রয়েছে।