১১:৫৭ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে চবি উপাচার্য

১৯ মার্চ ২০১৯, ০৪:১৯ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ১৯ মার্চ ২০১৯ দুপুর ১২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের বিদায় সংবর্ধনা-২০১৮ চবি সমাজ বিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামদ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাহমুদুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী এবং প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী । 

উপাচার্য তাঁর ভাষণে বিদায়ী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান।  তিনি বলেন, বিদায়ী শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ সময় পার করে শিক্ষাজীবন শেষে জীবনের বৃহত্তর পরিসরে নতুন করে অবগাহন করতে চলেছে।  তাদের এই নতুন জীবনে দেশ ও জাতির প্রতি রয়েছে অনেক বড় দায়িত্ব। 

উপাচার্য বলেন, বিদায়ীরা বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান সততা-দক্ষতার সাথে কাজে লাগিয়ে দেশে-বিদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সুউচ্চ আসনে অধিষ্ঠিত হয়ে জ্ঞান নির্ভর সমাজ প্রতিষ্ঠায় কাঙ্খিত ভূমিকা রাখেবে এটাই প্রত্যাশিত।  তিনি বিদায়ী শিক্ষার্থীদের প্রতিটি ক্ষেত্রে সফলতা কামনা করেন। 

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি জনাব হেলাল উদ্দিন আহম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: কামাল উদ্দিন ও সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ নিয়াজ মোরশেদসহ উক্ত বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে উপস্থাপনা করেন উক্ত বিভাগের শিক্ষার্থী নাঈম হোসেন এবং দ্বীপ্তা শর্মা।  সবশেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  


keya