৮:০৬ পিএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




শারজায় রিহ্যাবের তিন দিনের আবাসন মেলার শুভ উদ্ভোধন

০৫ এপ্রিল ২০১৯, ০৮:১৮ এএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসেন, ইউএই : সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এক্সপো সেন্টারে তিন দিনব্যাপী রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়েছে। 

আবাসন ব্যবসয়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী এই ফেয়ার চলবে আগামী ৬ এপ্রিল পর্যন্ত। 

(৪ এপ্রিল) বৃহস্পতিবার বিকাল ৪টায় উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামীন (কাজল)।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও রিহ্যাবের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী শাওন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত ডা: মোহাম্মদ ইমরান, দুবাইয়ে বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান, এন আর বি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির সিআইপি, কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী প্রমুখ। 

নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রায় প্রবাসীদের ভূমিকা বেশি।  প্রবাসীরা যাতে দেশে নিরাপদে ইনভেস্ট করতে পারে সেই নিশ্চয়তা ও মৌলিক চাহিদা বাসস্থান সুন্দর পরিবেশে তৈরিতে সহোযোগিতা করবে রিহ্যাব।  প্রবাসীরা প্রতারিত হবেন না, আর যদি কারো কোন অভিযোগ থাকে আমাদেরকে জানান আমরা ব্যবস্থা নেব।  কারণ আমাদেরকে জবাবদিহি করতে হয়।  রিহ্যাবের সকল প্রতিষ্ঠান জবাবদিহিতার আওতায় রয়েছে।  রিহ্যাবের অন্তর্ভুক্ত কোন প্রতিষ্ঠানে ইনভেস্ট করার পূর্বে মেইলের মাধ্যমে আমাদেরকে জানাবেন। 


তিনি আরো বলেন, দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।  সেই এগিয়ে যাওয়ার অংশিদার হতে আসুন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখি। 

রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামীন কাজল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকার একা কাজ করলে হবে না আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।  প্রবাসীদের সহযোগিতায় রিহ্যাব সেই কাজে মূখ্য ভূমিকা রাখতে চায়। 

সে সময় সংযুক্ত আরব আমিরাত, জাপান, সুইডেন ওমান সহ বিভিন্ন দেশ থেকে হাউজিং ফেয়ারে আগত সিআইপি প্রাপ্যদের রিহ্যাবের পক্ষ থেকে সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন। 

মেলায় ৩৩ টি স্টল রয়েছে।  আগামীকাল থেকে সকাল ১০টায় শুরু হয়ে বিরতিহীনভাবে মেলা চলবে রাত নয়টা পর্যন্ত।  আবাসন মেলা সকল প্রবাসীদের জন্য উন্মুক্ত।  আগত দর্শকদের জন্য লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কারের পাশাপাশি মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। 


keya