১১:২৪ এএম, ২১ মে ২০১৯, মঙ্গলবার | | ১৬ রমজান ১৪৪০




আবুধাবীর মোছাফ্ফাতে গাউছিয়া কমিটির উদোগে মেরাজুন্নবী (সাঃ) পালিত

০৬ এপ্রিল ২০১৯, ১০:২৭ পিএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসেন, ইউএই : সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর মোচ্ছাফ্ফা গাউছিয়া কমিটি উদ্যোগে পবিত্র মেরাজুন্নবী (সাঃ) পালন করা হয়। 

এ উপলক্ষে মঙ্গলবার ৬ নং মোচ্ছাফ্ফাতে সংগঠনের কায্যালয়ে মিলাদ মাহফিল, জিকির আসকার, নফল নামাজসহ সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।  সংগঠনের সভাপতি আলহাজ্ব আলী মোহাম্মদ জামালের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারন সম্পাদক মোহাম্মদ আবু তাহের। 

এতে প্রধান অতিথি ছিলেন গাউছিয়া কমিটি আমিরাতের কেন্দ্রীয় সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ জানে আলম।  বক্তব্য রাখেন মাওলানা হাসানুল করিম, মাওলানা ইমরান, সহ-সভাপতি নাজিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আবু নাছের, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ জাহেদ, মোহাম্মদ মোরশেদ প্রমুখ। 

প্রধান অতিথি পবিত্র মেরাজুন্নবী (সাঃ) এর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, মেরাজুন্নবী (সাঃ) আমাদের জন্য একটা অনেক বড় নেয়ামত।  এ নেয়ামতের শোকর করা এবং এ রাতে বেশী বেশী আল্লাহর ইবাদত করা দরকার।  তিনি তার বক্তব্যে গাউছিয়া কমিটির সকল ভাইদের উদ্দেশ্য করে বলেন, এখন থেকে গাউছিয়া কমিটির যে কোন ভাই আমিরাতে ইন্তেকাল করলে তার লাশ চট্টগ্রাম এয়ারপোর্ট হতে ষোলশহর জামেয়ার ময়দানে আনজুমানের ব্যবস্হাপনায় নিয়ে গিয়ে প্রথম নামাজে জানাজা জামেয়ার মাঠে অনুষ্ঠিত হবে।  পরে গাড়ী করে স্ব স্ব ব্যক্তির গ্রামে পাঠানো হবে। 

আনজুমান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহসীন ছাহেব গত বৃহস্পতিবার এ ঘোষণা দেন বলে তিনি সকলকে জানান।  মাহফিলে দেশ, জাতি, প্রবাসী ও মুসলিম উম্মার কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।