১১:১৭ পিএম, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৪১




শিক্ষক সমাজ আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর : চবি উপাচার্য

১৬ এপ্রিল ২০১৯, ০৩:১৪ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা ২০১৮ ও কার্যকরী পরিষদ ২০১৯ এর অভিষেক অনুষ্ঠান ১৬ এপ্রিল চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌ

ধুরী। উপাচার্য তাঁর ভাষণে শিক্ষক সমিতির নব নির্বাচিত নেতৃবৃন্দকে স্বাগত এবং বিদায়ী নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।  তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একটি উচুঁমার্গের সংগঠন।  এ সংগঠনের নেতৃত্বে যাঁরা থাকেন তাঁরা অত্যন্ত বিচক্ষণতার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রশাসনকে সহায়তা করে থাকেন। 

বিগত কার্যকরী পর্ষদের নেতৃবৃন্দও তাঁদের সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করেছেন নব নির্বাচিত নেতৃবৃন্দও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে তাঁদের সুচিন্তিত পরামর্শ ও সহযোগিতা দিয়ে প্রশাসনকে সহায়তা করবেন এটাই প্রত্যাশিত। 

উপাচার্য আরও বলেন, শিক্ষক সমাজ দক্ষ-আলোকিত মানবসম্পদ তৈরির কারিগর।  তাঁরা দেশ-জাতির বৃহত্তর স্বার্থে তাঁদের সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে মেধাবী জাতি গঠনে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।  তাঁরা অবিরাম জ্ঞান সৃজন এবং জ্ঞান উৎপাদন করে শিক্ষার্থীদের মাঝে তা বিতরণের মাধ্যমে জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখছেন।  উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেন। 

চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমদ সালাউদ্দিনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলক পাল। 

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উক্ত সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন, পদার্থ বিদ্যা বিভাগের প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন, ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, পদার্থ বিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী এবং ওশানোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম সরকার।  অনুষ্ঠানে চবি শিক্ষক সমিতির সর্বস্তরের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 


keya