২:৫৫ পিএম, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার | | ১৪ শাওয়াল ১৪৪০




নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবিতে খানসামায় মানববন্ধন

২২ এপ্রিল ২০১৯, ০২:৪৫ পিএম | জাহিদ


এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) : ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে (১৮) পুড়িয়ে মারার ঘটনার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি এবং সকল পর্যায়ে নারীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দিনাজপুরের খানসামায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলার গ্রামীণ শহর পাকেরহাট সোনালী ব্যাংকের সম্মুখ সড়কে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান ঐক্য পরিষদ খানসামা উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন হয়। 

মানববন্ধন বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ধীমান দাস, উপজেলা হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান ঐক্য পরিষদের আহ্বায়ক জীতেন্দ্রনাথ রায়, মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী, স্কুল শিক্ষিকা সীতা রানী রায়, নারী নেত্রী কল্যাণী সরকার সহ অনেকে। 

এসময় আরো উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন স্তরের জনসাধারণ।  

মানববন্ধনে বক্তারা বলেন, এই নির্মম ঘটনায় যারা জড়িত, তাদের অবশ্যই ফাঁসি দিতে হবে।  বিশেষ করে সম্প্রতি নারী ও শিশু নির্যাতনের মাত্রা বেড়েছে অনেকাংশে।  হরহামেশাই পত্রপত্রিকার পাতায় শিশু ধর্ষণের মতো ঘটনা বাড়তে দেখা যাচ্ছে।  সঙ্গে বেড়েছে সামাজিক উদ্বেগ।  সরকার এবং সমাজকে এখনই এর লাগাম টেনে ধরতে হবে।  তা না হলে সামাজিক অবক্ষয় রোধ করা যাবে না।