৭:২১ পিএম, ২৭ মে ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০




কাল দেশে আনা হবে শেখ সেলিমের নাতি জায়ানের মরদেহ

২২ এপ্রিল ২০১৯, ০৬:১৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : শ্রীলঙ্কার কলম্বোয় ভয়াবহ বোমা হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর (৮) মরদেহ আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশে আনা হবে।  তবে হামলায় আহত তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্সকে কবে দেশে আনা হবে তা জানা যায়নি। 

সোমবার (২২ এপ্রিল) ঢাকার বনানীতে জায়ানের নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের (এমপি) বাসায় গিয়ে তাকে সান্ত্বনা দেওয়া শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সাবেক মন্ত্রী ও শোকাহত পরিবারের স্বজন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। 

মশিউল হক চৌধুরী প্রিন্স তার স্ত্রী শেখ সোনিয়া ও জায়ানসহ দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন।  কিন্তু রোববারের (২১ এপ্রিল) বোমা হামলায় প্রাণ হারায় জায়ান।  আহত হন প্রিন্স। 

ঘটনা জানার পর থেকেই শেখ সেলিমকে সমবেদনা জানাতে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা তার বাসায় আসছেন।  সোমবার সকালে বাসায় কুরআন খতমও হয়েছে। 

আওয়ামী লীগের এ শোকাহত নেতাকে সমবেদনা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক ই এলাহী চৌধুরী, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মাদ ফারুক খান, সাবেক মন্ত্রী শাজাহান খান, আসাদুজ্জামান নূর প্রমুখ। 

সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী খাঁন কামাল বলেন, শ্রীলঙ্কায় হামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সতর্ক আছে।  তবে কোনো রেড অ্যালার্ট জারি করা হয়নি।  হলি আর্টিজান হামলার পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনী সব সময়ই সতর্ক আছে।  আমরা জঙ্গিবাদকে যেভাবে কঠোরভাবে দমন করেছি, তাতে মানুষও সতর্ক হয়েছে।  

তিনটি গির্জা, চারটি হোটেলসহ আটটি স্থানে ভয়াবহ এ বোমা হামলায় সোমবার (২২ এপ্রিল) সকাল পর্যন্ত ২৯০ জন নিহত হওয়ার খবর মিলেছে।  আহত আছেন সাড়ে ৪শর বেশি মানুষ।  নিহতদের মধ্যে বিদেশি রয়েছেন ৩৫ জনের বেশি।