১:২৫ এএম, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১




চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রূপালী ব্যাংক শিওরক্যাশ-এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

২৩ এপ্রিল ২০১৯, ০৩:২৩ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভিন্ন ফি অনলাইন ভিত্তিক জমা প্রদান সংক্রান্ত বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রূপালী ব্যাংক শিওরক্যাশ এর মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান ২১ এপ্রিল উপাচার্য দপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ এবং রূপালী ব্যাংক শিওরক্যাশ-এর পক্ষে বিবিরহাট কর্পোরেট শাখার রূপালী ব্যাংক-এর ব্যবস্থাপক জনাব মো. অলিউল্লাহ চুক্তিতে স্বাক্ষর করেন। 

এসময় চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. হানিফ সিদ্দিকী, শিওরক্যাশ-এর এ ভিপি জনাব সোহেল আহমেদ, সহকারী ব্যবস্থাপক জনাব শেখ মো. সালাউদ্দিন, এরিয়া সেলস ম্যানেজার জনাব জোবাইল আল মাহমুদ, টেরিটোরী ম্যানেজার জনাব রাজিব মজুমদার এবং এক্সিকিউটিভ অফিসার জনাব মো. মিজানুর রহমান ডালিম উপস্থিত ছিলেন

। উপাচার্য তাঁর ভাষণে, রূপালী ব্যাংক শিওরক্যাশ-এর কর্মকর্তাবৃন্দসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান।  তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সুযোগ্য তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর।  এই লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ পেপারলেস ডিজিটাল সিস্টেমের আওতায় নিয়ে আসতে বিশ্ববিদ্যালয় বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

ইতোমধ্যেই ভর্তি পরীক্ষায় নিজস্ব অটোমেশন পদ্ধতি ও এন্টিপ্রক্সি এপস-এর ব্যবহার, অত্যাধুনিক ওচা ৬ ল্যাব উদ্বোধন, আইসিটি সেলের আধুনিকায়ন, চবি ওয়েবসাইট ও ওয়েবপোর্টালের আধুনিকায়ন, বিশ^বিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের পৃথক পৃথক ডাটাবেজ তৈরী, বিশ^বিদ্যালয়কে সস্পূর্ণ ওয়াইফাই নেটওয়ার্ক-এর আওতায় নিয়ে আসাসহ বিভিন্ন পদক্ষেপ দৃশ্যমান হয়েছে। 

উপাচার্য বলেন, রূপালী ব্যাংক শিওরক্যাশ-এর সাথে এই চুক্তির ফলে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা তাদের একাডেমিক পরীক্ষা ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন ফি প্রদানের ক্ষেত্রে একদিকে লাইনে দাঁড়ানোর কষ্ট লাঘব হবে অন্যদিকে অনলাইন ভিত্তিক ফি প্রদানের ফলে শিক্ষার্থীদের মূল্যবান সময় অপচয় রোধ হবে।  উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-গবেষণায় অধিকতর গতিশীল করতে রূপালী ব্যাংক শিওরক্যাশসহ দেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখার আহ্বান জানান। 


keya