২:২৯ এএম, ২১ জুলাই ২০১৯, রোববার | | ১৮ জ্বিলকদ ১৪৪০




ধুনটে মনন সাহিত্য সংগঠনের যুগপুর্তিতে প্রকাশনা উৎসব

২৬ এপ্রিল ২০১৯, ০৫:৫৭ পিএম | জাহিদ


রফিকুল আলম, ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলায় মনন সাহিত্য সংগঠনের যুগপুর্তিতে প্রকাশনা উৎসব, আজীবন সন্মাননা, কবিরত্ন উপাধি, চারিণ কবি উপাধি, মনণোত্তর মনন গুণিজন সম্মাননা, মনন সাহিত্য পদক ও মনন শিক্ষা ও গবেষণা পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ১১টার দিকে ধুনট পৌরসভা মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি ও গবেষক প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম।  

মনন সাহিত্য সংগঠনের সভাপতি মোখলেছুর রহমান আরজুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, বগুড়া জেলা পরিষদের সদস্য এএফএম ফজলুল হক, বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধ্যক্ষ ফোকলোরবিদ ও গবেষক প্রফেসর ড. বেলাল হোসেন, কাজিপুর মনসুর আলী সরকারি কলেজের অধ্যক্ষ কবি ও সমালোচক প্রফেসর খৈয়াম কাদের, আমিনা মুনসুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ পোয়েটস ক্লাবের আহ্বায়ক কবি ও গবেষক আব্দুর রাজ্জাক, সৃজনশীল সাহিত্য পত্রিকা কৌমুদের সহসম্পাদক কবি ও সাংবাদিক আব্দুল জলিল, আলতাদীঘি ফাযিল মাদরাসার সহকারী অধ্যাপক সুলতান মাহমুদ রনি, কাজিপুর সাহিত্য পরিষদের সভাপতি সাইফুল ইসলাম পলাশী, বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, সাংবাদিক অচিন্ত্য চয়ন, মনন সাহিত্য সংগঠনের সাধারণ সম্পাদক রাজিবুজ্জামান রাজিব প্রমুখ।  

আলোচনা শেষে সংগঠনের যুগপুর্তিতে মনন সাহিত্য সংগঠনের সভাপতি মোখলেছুর রহমান আরজুর লেখা নুড়ি ও সাধারণ সম্পাদক রাজিবুজ্জামান রাজিবের লেখা বিশ্ব মানবতার অবাক পরাজয় ২টি পত্রিকার মোড়ক উন্মোচন শেষে মুক্তিযোদ্ধা ও সংগঠক এ.কে.এম. আজিজুর রহমান ও চারণ কবি ও সংগঠক আব্দুল হাকিমকে (হুকুম আলী) মরনোত্তর মনন গুনিজন সম্মাননা, সাহিত্যানুরাগী ও বর্ষীয়ান কবি মুহম্মদ রহমতুল বারী ও সাহিত্যানুরাগী ও সংগঠক রেজাউল হক শান্তিকে মনন সাহিত্য পদক, ড. এম.এ. সাত্তার ও ডা. আমিনুল ইসলামকে মনন শিক্ষা ও গবেষণা পদক ক্যাটাগরিতে সম্মাননা স্মারক দেয়া হয়।  এছাড়াও মুহম্মদ রহমতুল বারীকে আজীবন সম্মাননা ও কবিরত্ন উপাধি এবং আব্দুল হাকিমকে (হুকুম আলী) চারণ কবি উপাধি দেয়া হয়।