১০:০৬ পিএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




সাম্প্রতিককালে বহির্বিশ্বে আত্মঘাতী হামলা সহ বিভিন্ন সমস্যায় বিশেষ সতর্ক বার্তা আরব আমিরাতে

২৬ এপ্রিল ২০১৯, ০৬:৪৯ পিএম | জাহিদ


মুহাম্মদ এনাম হোসাইন, দুবাই ( ইউএই) : সংযুক্ত আরব আমিরাত বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশগুলির মধ্যে একটি, এটির শক্তিশালী আইন প্রয়োগকারী সিস্টেমের কারণেই বিশ্বেরবুকে নিরাপদ দেশ হিসেবে স্থান পেয়েছে। 

সাম্প্রতিক বিভিন্ন দেশে মসজিদ, গির্জা ও অন্যন্য স্থানে বোমা হামলার মতো মারাত্মক ঘটনা ঘটতেছে তাই আরব আমিরাত সরকার বিশেষ সতর্কতার সাথে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ বহন আইন সহ বিভিন্ন আইনের কঠোর প্রয়োগ করছে।  ফেডারেল আইন নম্বর 4 (2013) এর আর্টিকেল 2, এ অনুমতি ছাড়া কোন বন্দুক, অস্ত্র বা বিস্ফোরক ধরনের নিষিদ্ধ করা হয়, সেইসাথে আমদানি, রপ্তানি বা উৎপাদন নিষিদ্ধ। 

এই আইনের আওয়াতায় আতশবাজি ও অন্যান্য সামরিক-সংশ্লিষ্ট সরঞ্জামের দখল বা উৎপাদন অন্তর্ভুক্ত।  অনুমতি ব্যতীত অস্ত্র, গোলাবারুদ বা বিস্ফোরক দ্রব্য পাওয়া গেলে কমপক্ষে ছয় মাস কারাগারে ও কমপক্ষে  ছয় হাজার দেরহাম জরিমানা অথবা শাস্তিযোগ্য দন্ড প্রদান করা হবে। 

ঘোষণায় আরো রয়েছে, অপরিচিত কেউ কিছু দিলে ভালোভাবে জেনে বুঝে নিতে হবে এর মধ্যে যদি কোনো সন্দেহ হয় তবে তা থেকে দূরে থাকুন বা পুলিশকে অবহিত করুন।  ততসঙ্গে সকল নাগরিকদের জন্য বিশেষ সতর্ক বার্তা ঘোষণা করেছে। 


keya