১১:৩৭ পিএম, ১৭ আগস্ট ২০২২, বুধবার | | ১৯ মুহররম ১৪৪৪




ফেনীতে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক-১

২৮ এপ্রিল ২০১৯, ১২:০৭ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ফেনী জেলার সদর থানাধীন লালপুল এলাকাস্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান পরিচালনা করে ১১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত সোহাগ পরিবহন এর ০১ টি শীতাতাপ নিয়ন্ত্রিত বাস জব্দ। 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ‘‘সোহাগ পরিবহন’’ এর ০১টি বাসের মাধ্যমে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রাম হতে ঢাকার দিকে যাচ্ছে।  উক্ত সংবাদের ভিত্তিতে ২৮ এপ্রিল র‌্যাবের একটি আভিযানিক দল ফেনী জেলার সদর থানাধীন লালপুলস্থ মুহুরী ফিলিং স্টেশন এন্ড সার্ভিসিং সেন্টার এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। 

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা চট্টগ্রাম হতে ঢাকাগামী ‘‘সোহাগ পরিবহন’’ এর ০১ টি এসি বাসকে তল্লাশীর জন্য সংকেত দিলে ড্রাইভার গাড়িটিকে র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়।  তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশী শুরু করলে গাড়ির হেলপার দ্রুত গতিতে বাস থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা হেলপার মোঃ জসিম উদ্দিন (২২), পিতা- হাজী শহিদুর রহমান আটক করে। 

পরবর্তীতে উপস্থিত যাত্রীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল­াশী করে ১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।  তাৎক্ষনিক আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে উক্ত বাসটি তল্লাশী করে বাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় আরো ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সর্বমোট ১১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

জানা যায়, গ্রেফতারকৃত আসামী বাসের হেলপার এর চাকুরী করার আড়ালে চট্টগ্রাম, কক্সবাজারের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাদকদ্রব্য ক্রয় করে বাসের মাধ্যমে বিভিন্ন কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।  উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০২ কোটি টাকা। 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 


keya