১০:২৬ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১




বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিশ্বগণমাধ্যম দিবস পালিত

০৩ মে ২০১৯, ০৯:৩৩ পিএম | জাহিদ


শিপন তালুকদার, বেরোবি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযথ মর্যাদায় বিশ্বগণ মাধ্যম দিবস পালন করা হয়।  দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

শুক্রবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ৩ নং একাডেমিক বিল্ডিংয়ের সামন থেকে শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও ৩নং একাডেমিক বিল্ডিংয়ের সামনে এসে শেষ হয়।  এরপর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের গ্যালারি রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

উক্ত শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা এবং সিনিয়র সাংবাদিক জনাব ইকবাল সোবহান চৌধুরী, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, সাংবাদিক খায়রুল আলম, বাংলাদেশ সংবাদ সংস্থা-রংপুর এর ব্যুরো প্রধান মামুন ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, মাছরাঙ্গা টেলিভিশনের রংপুর প্রতিনিধি রফিকুল ইসলাম সরকার, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার রংপুর প্রতিনিধি আব্দুর রহমান মিন্টু, ডিবিসি রংপুর প্রতিনিধি নাজমুল আলম নিশাত, সময় টেলিভিশনের প্রতিনিধি হেদায়েতুল ইসলাম বাবু এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ। 

জনাব ইকবাল সোবহান চৌধুরী  বলেন স্বাধীন সাংবাদিকতা ছাড়া গণতন্ত্র সুরক্ষা পাবে না।  গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে অবশ্যই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।  এই পেশায় যারা জড়িত তাদের দেশের স্বাধীনতা ও মূল্যবোধের কথা তুলে ধরতে হয়।  তাছাড়া চতুর্থ স্তম্ভ হিসেবে গণমাধ্যম যদি দুর্বল হয় তাহলে রাষ্ট্রব্যবস্থা দুর্বল হয়ে যাবে।  সুতরাং দেশেকে সুদৃঢ় রাখতে হলে রাষ্ট্রের বাকি তিনটি স্তম্ভের পাশাপাশি চতুর্থ হিসেবে সংবাদপত্রকেও দায়িত্ব পালন করতে হয়।  এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক ও অন্যান্য অতিথিবৃন্দ। 

আলোনচা সভাটি সঞ্চালনা করেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।  


keya