১:২১ পিএম, ২৭ মে ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০




জাককানইবিতে সমাজ বিজ্ঞান বিভাগের নবীন শিক্ষক ও শিক্ষার্থী বরণ অনুষ্ঠিত

০৬ মে ২০১৯, ০৫:০৫ পিএম | জাহিদ


এস.এম.মহিউদ্দিন সিদ্দিকী, জাককানইবি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের নতুন শিক্ষক ও নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। 

জানা যায়, (৬ মে) সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম  মোস্তাফিজুর রহমান।  

এই সময় আরো উপস্হিত ছিলেন, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল, পরিসংখ্যান বিভাগের শিক্ষক  মোঃ আব্দুল মুহিত, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ মাকসুদুর রহমান মাসুদ, সুনিয়া ফারহানাএবং মোঃ রিয়াজুল ইসলাম। 

প্রধান অতিথি উনার বক্তব্যে বলেন, আমি গর্বিত আমার নিজ বিভাগ সমাজ বিজ্ঞান  বিভাগের আজকের এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে, আমি গর্ববোধ করবো, আমি যখন এই বিশ্ববিদ্যালয় থেকে চলে যাবো, সবায় যখন বলবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান  বিভাগ আছে, আর এই বিভাগটি আমি নিজেই প্রতিষ্ঠা করেছিলাম এটা মনে করে। 

তুমুল প্রতিযোগিতার যুগে যখন এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের অবস্থান তৈরি করবে তখনও আমি নিজেকে গর্বিত মনে করবো,কারণ আপনারা সবাই আমার সন্তান।  

সকলের উদ্দশ্যে তিনি বলেন, ততক্ষণ পর্যন্ত আপনারা সৃষ্টিকর্তার সাহায্য পাবেন না, যতক্ষণ পর্যন্ত আপনারা কঠোর পরিশ্রম না করবেন। 

শেষের দিকে তিনি বলেন, তোমরা তিনটা জিনিস সবসময়ই মনে রাখবে, প্রথমে নিজের পরিবার, আত্মীয় স্বজন, তাদের প্রতি দায়িত্ব পালন করবে, দ্বিতীয় দেশের প্রতি আনুগত্য ও দেশ সেবায় নিজেকে ব্রত করবে, তৃতীয়, বিশ্ব মানবতার কল্যানে নিজেকে উৎসর্গ করবে।  আমাদের সকলের একটাই পরিচয় আমরা মানুষ। 

নতুন শিক্ষকদের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা ভালো থাকবেন সারাক্ষণ, সারাবেলা, আমার ছেলেমেয়েদের ভালোবেসে পড়াবেন, আমি আশা করি আপনাদের সঠিক দিকনির্দেশনায় এগিয়ে যাবে আমার সমাজ বিজ্ঞান বিভাগ।