৫:৫৯ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজে ৭৮ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে

০৭ মে ২০১৯, ০৩:৫৩ পিএম | জাহিদ


হাবিব সরোয়ার আজাদ, সিলেট : এবারের এসএসসি পরীক্ষায় সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ ৭৮ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে বরাবরের মত প্রতিষ্ঠানের সাফল্য অর্জনের ধারবাহিকতা বজায় রেখেছে। 

সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছর বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ২৯০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে।  

সোমবার (৬ মে) আনুষ্ঠানিক ভাবে শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে বোর্ড’র পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ গোটা সিলেট বিভাগের চার জেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার অংশ নেয়া পরীক্ষার্থীদের প্রাপ্ত ফল ঘোষণা করেন। 

এরপর বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে ফলাফল প্রার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে এক আনন্দমূখর পরিবেশে প্রতিষ্ঠান প্রধান ও অধ্যক্ষ এসএসসির ফল ঘোষণা করেন।  

এবারের এসএসসি পরীক্ষায় ২৯০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৭৮ জন, এ গ্রেড ১৪৪ জন, এ মাইনাস ৪৩ জন, বি ১৪ জন এবং সি গ্রেড ০৬ জন। 

এ গ্রেড প্রাপ্ত শিক্ষার্থীদের অনেকেই তাদের প্রাপ্ত ফলাফলে হতাশা ব্যক্ত করে বলেন,ফলাফল পুনঃনিরীক্ষা করা হলে আরো একাধিক শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে পারবে।  এজন্য তারা বোর্ডে ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন বলেও জানান।   

অধ্যক্ষ মোঃ ফয়জুল হক প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ সফলতা প্রসঙ্গে বলেন, প্রতিষ্ঠানের ভালো ফলাফলের পিছনে নিয়মশৃংখলা ও পাঠ-পরিকল্পনাসহ ডিজিটাল কন্টেন্ট ব্যবহার পূর্বক পাঠদান কার্যক্রম গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।  তিনি আশানুরূপ ফলাফলের জন্য শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, কো- চেয়ারম্যান সহ সকল সদস্যসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং প্রতিষ্ঠানের সার্বিক অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করে আগামীতে আরো ভালো ফলাফল অর্জনের দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন এবং শিক্ষার মানোন্নয়ন ও ভালো ফলাফলে সিলেটে’র মধ্যে সেরা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।