১:০৬ পিএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৪

০৮ মে ২০১৯, ০৯:৫৩ এএম | জাহিদ


চট্টগ্রাম নগরীতে এক ব্যবসায়ীকে কৌশলে একটি বাসায় নিয়ে জিম্মি করে মুক্তিপণের টাকা আদায়ের সময় ৪ অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ।  মঙ্গলবার পর্যন্ত দুইদিনে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানান কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান। 

গ্রেফতাররা হলেন- নাসির উদ্দিন (৩৫), প্রদীপ দাশ (৩৫), হাসিনা আক্তার প্রকাশ মুক্তা (৪৫) ও ছালেহা আক্তার (৪০)।  

পরিদর্শক কামরুজ্জামান বলেন, বিকাশ এজেন্টের কাছে মুক্তিপণের টাকা আনতে গেলে প্রথমে হাসিনা আক্তারকে গ্রেফতার করা হয়।  এরপর তথ্য অনুযায়ী পর্যায়ক্রমে সবাইকে গ্রেফতার করা হয়েছে।  

তিনি আরও বলেন, সোমবার আছাদগঞ্জ শুটকি পট্টি এলাকার ব্যবসায়ী আলতাফ  হোসেন (৫০) অপহরণ হন।  ব্যবসায়ীকে চামড়ার গুদাম এলাকা থেকে নাসির, প্রদীপসহ তিনজন জোর করে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে চান্দগাঁও এলাকায় যায়।  সেখান থেকে আলতাফ হোসেনকে নগরীর চান্দগাঁও থানার শরাফত উল্লাহ পেট্রল পাম্পের পাশে নূর মঞ্জিল নামে একটি ভবনের তৃতীয় তলার ফ্ল্যাটে নেওয়া হয়।  এরপর ব্যবসায়ীর আপত্তিকর ছবি তোলা হয়।  অপহরণকারীরা ৪ লাখ টাকা না দেওয়া হলে ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়ার হুমকি দেয়।  পরে ভাইয়ের মাধ্যমে বিকাশে টাকা পাঠানো হলে উক্ত ঠিকানায় টাকা তুলতে গেলে পুলিশ প্রথমে হাসিনাকে গ্রেফতার করে।  এরপর তার তথ্যের ভিত্তিতে সবাইকে গ্রেফতার করা হয়। 

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, গ্রেফতার চারজন একটি সংঘবদ্ধ পেশাদার অপরাধী চক্র।  তারা দীর্ঘদিন ধরে এই ধরনের অপরাধ করে আসছে।  এই পর্যন্ত নগরীতে অন্তত ৫০টি একই ধরনের অপরাধ তারা সংঘটিত করেছে।  কিন্তু কোনো থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়নি। 

তবে হাসিনা আক্তার দাবি করেন, আলতাফ হোসেনের সাথে তার ২০০৭ সাল থেকে পরিচয়।  সেই পরিচয়ের সূত্র ধরে হাসিনা তাকে ফোন করলে আলতাফ চান্দগাঁওয়ের ওই ফ্ল্যাটে যান।