১:৩৯ এএম, ২৫ মে ২০১৯, শনিবার | | ২০ রমজান ১৪৪০




বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম জন্মজয়ন্তী উদযাপন

০৮ মে ২০১৯, ১১:০১ পিএম | জাহিদ


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি : খাগড়াছড়িতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জম্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বুধবার সকালে খাগড়াছড়ির হাসপাতাল সড়কে ঝর্ণাধার কচি-কাঁচার মেলার মিলনায়তনে এ আলোচনা সভা ও  সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।  

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য মংশেইপ্রু চৌধুরী অপু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালহ উদ্দিন, খাগড়াছড়ি দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও কচিকাচা মেলার সংগঠক সাংবাদিক জীতেন বড়–য়া প্রমূখ।  

আলোচনা সভায়, বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের অসামান্য অবদানের ইতিহাস তুলে ধরে বলেন রবীন্দ্রনাথ ঠাকুর ছিলেন বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র।  তিনি বাংলা গল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাস নতুন মাত্রা যোগ করেছে।  রবীন্দ্রনাথে সৃষ্টি নাগরিক জীবনের সকক ক্ষেত্রে আবেগ-অনুভুতিকে স্পর্শ করেছে।  তিনি বাংলা ভাষাভাষিদের মধ্যে প্রথম নোবেল বিজয়ী বলে বক্তারা উল্লেখ করেন। 


keya