২:৫১ পিএম, ২১ জুলাই ২০১৯, রোববার | | ১৮ জ্বিলকদ ১৪৪০




চবি ক্লাব (ক্যাম্পাস)-এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে চবি উপাচার্য

পবিত্র রমজান সহনশীল, সংযমী ও আত্মশুদ্ধির শিক্ষা দেয়

০৯ মে ২০১৯, ০২:৫৬ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ক্লাব (ক্যাম্পাস)-এর উদ্যোগে ৮ মে ক্লাব ভবনে এক দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।  দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।  

 উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে পবিত্র মাহে রমজান উপলক্ষে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান।  তিনি বলেন, পবিত্র রমজান সিয়াম সাধনার মাস।  মুসলিম জাহানের জন্য এ মাস অত্যন্ত পবিত্র ও গুরুত্বপূর্ণ।  এ মাসে পবিত্র কোরআন মজিদ নাযিল হয়। 

উপাচার্য বলেন, এ পবিত্র মাসে বেশি বেশি ইবাদত-বন্দেগীর মাধ্যমে মহান আল্লাহর নৈকট্য লাভের সুযোগ সহজ হয়।  তিনি আরও বলেন, পবিত্র মাহে রমজান মানুষকে সহনশীল, সংযমী ও আত্মশুদ্ধির শিক্ষা দেয় এবং পারস্পরিক ভ্রাতৃত্ববোধ তৈরিতে বিশেষ ভূমিকা রাখে।  উপাচার্য পবিত্র রমজানের এ শিক্ষাকে কাজে লাগিয়ে সকল প্রকার অশুভ-অন্ধকারের শক্তিকে পদদলিত করে এবং অনৈতিক কর্মকান্ডকে পরিহার করে আলোকিত জীবন গঠনের আহবান জানান।  

চবি ক্লাব (ক্যাম্পাস)-এর সভাপতি প্রফেসর মো. এমদাদুল হকের সভাপতিত্বে এবং ক্লাবের সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের পরিচালনায় এতে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরীসহ চবি ক্লাব (ক্যাম্পাস)-এর সম্মানিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানে দেশ-জাতির শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। 


keya