৮:৫৬ এএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




কুড়িগ্রামে জেলা পর্যায়ে এসডিজি বাস্তবায়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

১৩ মে ২০১৯, ০৬:০৭ পিএম | জাহিদ


হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম : কুড়িগ্রামে জেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালা সোমবার সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন।  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা প্রমুখ। 

কর্মশালায় এসডিসির ১৭টি গোল থেকে পিছিয়ে পরা কুড়িগ্রাম জেলার উন্নয়নে স্থানীয় চাহিদার ভিত্তিতে অতি গুরুত্বপূর্ণ ইনডিকেটরগুলি ১০টি গ্রুপে প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয়।  এছাড়াও স্থানীয় কৌশল নির্ধারণে ৩৯টি সূচকের বাইরে নিজস্ব বিবেচনায় পিছিয়ে পরা অবস্থান থেকে একটি অতিরিক্ত সূচক নির্ধারণে কাজ করা হয়। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সমাজকর্মী, শিক্ষক প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, ধর্মীয় নেতা ও শিক্ষার্থীসহ শতাধিক অংশগ্রহনকারী তাদের মতামত ব্যক্ত করেন।