৬:৩৭ এএম, ২০ মে ২০১৯, সোমবার | | ১৫ রমজান ১৪৪০




শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-রোগী হাতাহাতি!

১৫ মে ২০১৯, ০৬:১৬ পিএম | জাহিদ


আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক ও রোগীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।  

(১৫ মে) বুধবার দুপুর ১২ টায় উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃ বিভাগের ১৩৫ নং কক্ষে এ এ ঘটনা ঘটে।  

রোগী  রবিন মিয়া( ৩৫) শ্রীপুর পৌর ১নং ওয়ার্ডের বাগমারা এলাকার  মফিজ ফকিরের ছেলে। 

প্রতক্ষ্যদর্শী সুত্রে জানা যায়, রোগী রবিন মিয়া  ৫ টাকার  টিকিট সংগ্রহ করে প্রথমে জরুরী বিভাগে থাকা চিকিৎসকের নিকট যায়।  সেখানে গিয়ে তার ইসিজির জন্য বলে।  জরুরি বিভাগের চিকিৎসক তাকে বহিঃ বিভাগে পাঠালে ১৩৫ কক্ষে গিয়ে সেখানে কর্তব্যরত চিকিৎসক ডাঃ আবু বকর সিদ্দিকের নিকট যায়।  এসময় ওই রোগী ডাক্তারকে নিজের প্রেসক্রিপশনে ইসিজি করানোর বিষয় লিখতে বলে। 

এসময় ডাক্তার সিদ্দিকুর রহমান তাকে জানান, আপনাকে দেখে তারপর কি লিখবো দেখা যাক।  এতে ওই রোগী রাগান্বিত হয়ে ডাক্তারকে গালিগালাজ শুরু করে।  এক পর্যায়ে ডাক্তারের সাথে রোগীর হাতাহাতি শুরু হয়।  পরে হাসপাতালের স্টাফ রাসেল মিয়া ও  রাজিয়াসহ অন্যান্যরা  দৌড়ে আসে।  রোগীকে কেঁচি গেইটে আটকিয়ে পুলিশকে খবর দেয়া হয়। 

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) এখলাছ ফরাজী জানান,  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।  ডাক্তারের সাথে ওই রোগীর হাতাহাতি হয়েছে।  কিন্তু ডাক্তার  রোগীকে ক্ষমা করে দিয়া মিমাংসা হয়ে যায়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মইনুল হক খান জানান, ঘটনার সময় আমি হাসপাতালে ছিলাম না।  তবে আরএমওকে তাৎক্ষনিক ভাবে এ বিষয়টি সম্পর্কে  পুলিশের সহায়তা নিতে বলা হয়।