৯:৩২ পিএম, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০




ধানমন্ত্রীর প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাবিতে ছাত্রলীগের শুভেচ্ছা মিছিল

১৮ মে ২০১৯, ১০:২৫ এএম | জাহিদ


শিহাব উদ্দিন, জাবি : বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুভেচ্ছা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

শুক্রবার(১৭ মে) বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে মিছিলটি শুরু হয়।  মিছিলটি  ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। 

উক্ত সমাবেশে শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বলেন, ‘১৯৮১ সালের আজকের এ দিনে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য এসেছিলেন।  সেসময় সামরিক শাসনের অবসান ঘটিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।  দেশের মানুষের প্রতি তার ভালবাসা ও ত্যাগ আজও অব্যাহত রয়েছে। ’

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বেদনাবিধুর ঘটনাপ্রবাহের পূর্বে বোন শেখ রেহানাকে নিয়ে বিদেশ যান শেখ হাসিনা।  বেলজিয়ামে অবস্থানরত সময় তিনি বাবা-মা হত্যার ঘটনা জানতে পারেন।  পরে সেখান থেকে জার্মানি হয়ে নয় দিন পর ভারতের দিল্লিতে আসেন।  সেখানে গিয়েই তিনি জানতে পারেন পরিবারের সবাইকে হত্যার কথা।  এরও ছয় বছর পর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা।  সেই থেকে এই দিনটিকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।