৪:৪০ পিএম, ১৭ নভেম্বর ২০১৯, রোববার | | ১৯ রবিউল আউয়াল ১৪৪১




নেত্রকোণায় ধানের ন্যায্য মূল্যের দাবিতে বিএনপির স্মারকলিপি প্রদান

২১ মে ২০১৯, ০৫:৪৭ পিএম | জাহিদ


জাহাঙ্গীর আলম, নেত্রকোণা :  নেত্রকোণায় ধানের ন্যায্য মূল্যের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে নেত্রকোণা জেলা বিএনপি। 

(২১ মে) মঙ্গলবার বেলা ১২ টায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরিফুল ইসলামের হাতে তারা স্মারকলিপি দেন। 

এসময় নেত্রকোণা জেলা বিএনপির সাধারন সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাক্তার মাঃ আনোয়ারুল হকের স্বাক্ষরিত স্মারকলিপি নিয়ে প্রায় অর্ধশত নেতাকর্মী নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত হন। 

এসময় তার সাথে  ছিলেন কেন্দ্রীয় নেতা সুপ্রীম কোর্টের আইনজীবী ড. আরিফা জেসমিন নাহিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান দুদু, জেলা কৃষক দলের সভাপতি সালাউদ্দিন খান মিলকীসহ জেলা যুবদল, ছাত্রদল ও সেচ্ছা সেবক দলের নেতাকর্মীরা ৷ 

তারা জানান, ন্যায্য মূল্য পাচ্ছে না কৃষকরা।  এক শ্রেনীর মধ্যসত্বভোগীরা লাভবান হচ্ছেন।  সরকার যেনো তৃণমূল পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান কিনে নিয়ে কৃষক বাঁচার ব্যাবস্থা করেন।  সেই সাথে স্মারকলিপিতে আরো উল্লেখ করে বলেন, দেশের ২৬ টি পাটকলে লাগাতার ধর্মঘট শুরু হলেও যৌক্তিক দাবি মানা হচ্ছে না।  ১০ থেকে ১৫ সপ্তাহ মুজুরী না পেয়ে শ্রমিকরা অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে।  এসকল সমস্যার আশু সমাধান চেয়ে যৌক্তিক দাবি মেনে নেয়ার জন্যেও সরকারের প্রতি আহ্বান জানান তারা।