২:২১ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার | | ১৩ রবিউস সানি ১৪৪১




আরব আমিরাতে শাজা আলি মুছা চট্টগ্রাম সমিতি'র ইফতার মাহফিল

২৪ মে ২০১৯, ০৪:৪৬ পিএম | জাহিদ


মুহাম্মদ এনাম হুসাইন, ইউএই : আরব আমিরাতের শাজা আলি মুছা চট্টগ্রাম সমিতি'র উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবাসীদের রক্তঝড়া শ্রম বিনিময়ে দেশের অর্থনৈতিক পরিবর্তনে বিপ্লব ঘটেছে।  সুন্দর একটি সমাজ গড়তে নিজ নিজ অবস্থান থেকে প্রবাসীদের ভূমিকা অতুলনীয়। 

বিভিন্ন ভাবে কর্মপরিকল্পনা গ্রহণ করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য বিদেশে পড়ে থাকা শ্রমিকদের ত্যাগ অনেক।  তারা দেশের প্রতি ভালবাসার টানে নিজের পরিশ্রমে উপার্জন করা অর্থ প্রেরণ করে রেমিট্যান্সে প্রবৃদ্ধির হার বৃদ্ধি করতে সর্বদা কাজ করে যাচ্ছে।  সে রকম কর্মবীরু প্রবাসীদের সমন্বয়ে গঠিত এই চট্টগ্রাম সমিতি। 

বক্তারা আরো বলেন, সুন্দর সমাজ বিনির্মাণে প্রবাসীরা ক্ষুদ্র ক্ষুদ্র গোষ্ঠীতে বিভক্তি হয়ে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে পারে।  যার ধারাবাহিকতায় সংযুক্ত আরব আমিরাতের শাজা আলি মুছা, দাইদ  প্রদেশে বসবাসরত চট্রগ্রাম বাসীদের সমন্বয়ে চট্টগ্রাম সমিতি শাজা আলি মুছা শাখার সূচনা হয়েছে।  বিভিন্ন সামাজিক জনহিতকর কর্মপরিকল্পনার ভিত্তিত্বে অত্র সংগঠনের কার্যক্রম পরিচালনায় সংগঠনের নেতৃবৃন্দ সামনের দিকে অগ্রসর হচ্ছে।  সংগঠনের সাথে জড়িত কিংবা হতদরিদ্র, অসহায় ও দূঃস্থ মানুষের কল্যাণে পাশে দাঁড়ানো হবে তাদের লক্ষ্যের অংশবিশেষ। 

তারা আরো বলেন, নিজেরাই সম্মিলিত ভাবে প্রতিষ্ঠিত হতে এবং সাধারণ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে ভবিষ্যতে পরিকল্পনার মাধ্যমে এই সংগঠনকে কাজে লাগাতে চায়। 

স্থানীয় একটি হোটেল কনফারেন্স হলে আয়োজিত শাজা আলি মুছা চট্টগ্রাম সমিতি'র সাধারণ সম্পাদক ফরিদুল ইসলামের সভাপতিত্বে, সহ-সভাপতি মোহাম্মদ এরশাদের পরিচালনায়  উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের সভাপতি মুহাম্মদ জয়নাল আবেদিন। 

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মামুন চৌধুরী, মোহাম্মদ জামাল, মোহাম্মদ কাসেম, মোহাম্মদ জাবেদ,  মহিউদিন, মোহাম্মদ কায়সার, মোহাম্মদ রফিক, মোহাম্মদ ওয়াহেদ, মোহাম্মদ আলী সহ অনেকেই।  সভা শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনায়  উপস্থিত সকল রোজাদারদের নিয়ে মহান আল্লাহর দরবারে মুনাজাত  পরিচালনা করা হয়েছে।