২:১২ এএম, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০




গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত

৩১ মে ২০১৯, ১২:৫৭ এএম | জাহিদ


মো.তুহিন মোল্লা, গাজীপুর : গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় ব্রিজের নিচে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত হয়েছেন।  এ ঘটনায় তিন র‌্যাব সদস্য আহত হয়েছেন। 

বুধবার দিনগত রাত সোয়া ১২টার দিকে টঙ্গী ব্রিজের নিচে এ ঘটনা ঘটে।  

নিহত ছিনতাইকারী এক জনের নাম ব্লেড বাবু (২৮) আপর জনের নাম নেংড়া নান্নু (৩০) বলে জানা যায়।  তাদের বিস্তারিত পরিচয় বা ঠিকানা জানা যায়নি।  

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, ঈদকে সামনে রেখে মলমপার্টি, ডাকাতি, ছিনতাইকারী ও অস্ত্রের মুখে গাড়ি থামিয়ে নগদ টাকা-পয়সা লুট ও গাড়ি ডাকাতি চক্র সক্রিয় হয়েছে।  এ জন্য র‌্যাবের নিরাপত্তায় টহল জোরদার করা হয়েছে।  আর এরই নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাব-১ এর একটি টহল টিম টঙ্গীসহ আশপাশের এলাকায় টহল দিচ্ছিলো।  এ সময় একদল ছিনতাইকারী টঙ্গী ব্রিজের উপর অস্ত্রের মুখে মানুষকে জিম্মি করে ছিনতাই করছিল।  পরে র‌্যাব-১ সদস্যরা এগিয়ে গেলে ছিনতাইকারীরা দৌড়ে ব্রিজের নিয়ে চলে যায়।  

এক পর্যায়ে র‌্যাব সদস্যরা তাদের পিছু নিয়ে ব্রিজের নিচে গেলে ছিনতাইকারীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।  পরে আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়।  এ সময় র‌্যাবের গুলিতে ছিনতাইকারী ব্লেড বাবু ও নেংড়া নান্নু গুলিবিদ্ধ হয় এবং ছিনতাইকারী অন্য সদস্যরা পালিয়ে যায়।  পরে গুলিবিদ্ধ ওই দুই ছিনতাইকারীকে উদ্ধার করে টঙ্গী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় র‌্যাব-১ এর এএসআই মো. সাইফুল, সৈনিক মো. কামরুল ও সৈনিক মো. রাকিব আহত হয়েছেন।  তাদের মধ্যে সৈনিক রাকিবকে ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি এবং এএসআই সাইফুল ও সৈনিক কামরুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি, দুইটি সুইজগিয়ার, দুইটি চাকু, সাতটি মোবাইল উদ্ধার করা হয়েছে।  মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।  এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।