৬:২৬ পিএম, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ শাওয়াল ১৪৪০




দক্ষিন বিশিউড়ায় ভিজিএফ কার্ডধারীদের মাঝে ওজনে কম চাল দেয়ার অভিযোগ

৩১ মে ২০১৯, ১০:৩২ এএম | জাহিদ


জাহাঙ্গীর আলম, নেত্রকোণা : নেত্রকোণা সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে ভিজিএফ কার্ডধারীর মাঝে ওজনে চাল কম দেয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।  তাছাড়াও নিজের লোকদের কাছে কার্ড বিতরণ করে চাল আত্বসাতের গুরুতর অভিযোগ উঠেছে। 

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, পবিত্র ঈদ উল ফিতরের অনাবিল আনন্দ অসহায় দুস্থ ও গবীর সাধারন মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সরকার সারা দেশে তৃণমূল পর্যায়ের প্রান্তিক জনগোষ্ঠীর ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ কার্যক্রম শুরু করে। 

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের তালিকাভূক্ত ৮ শত ২৭ জন ভিজিএফ কার্ডধারীকে ১৫ কেজি করে চাল দেওয়ার নিয়ম থাকলেও চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক চাল আত্মসাৎতের উদ্দেশ্যে তার কথিত লোকজনকে দিয়ে প্রতি কার্ডধারীরকে ৮/১০ কেজি চাল বিতরণ করে।  কার্ডধারীরা এর প্রতিবাদ করলে চেয়ারম্যানের লোকজন কার্ড বাতিল করার হুমকি ধামকি দিয়ে তাদেরকে তাড়িয়ে দেন। 

এমন গুরুতর অনিয়মের খবর পেয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকতা সুমনা আল মজিদ ও সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ওজনে কম দেয়ার ঘটনার সত্যতার প্রমান পান।  পরে উপজেলা কর্মকর্তার হস্তক্ষেপে উপস্থিত হত-দরিদ্র ভিজিএফ কার্ডধারীদের মাঝে সরকার নিধার্রিত ১৫ কেজি করে চাল বিতরণ করেন। 

এ ব্যাপারে দক্ষিন বিশিউড়া ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সাথে যোগাযোগ করলে তিনি চাল আত্মসাতের অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, মাপ দিতে গিয়ে হয়ত কিছুটা ভুল হতে পারে।  স্থানীয় একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। 

এ ব্যাপারে সদর উপজেলা নিবার্হী কর্মকতা সমুনা আল মজিদ ওজনে কম দেয়ার বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিককে সর্তক করে দেয়া হয়েছে। 

এ ব্যাপারে জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি।  এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক।  বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে। 


keya