৩:০০ পিএম, ১৮ আগস্ট ২০১৯, রোববার | | ১৬ জ্বিলহজ্জ ১৪৪০




ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে এবার

৩১ মে ২০১৯, ০২:৩৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদুল ফিতরে ঘরমুখো মানুষদের ঈদযাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে।  মহাসড়কের কোথাও যানজট নেই বলেও দাবি করেছেন তিনি। 

শুক্রবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি এ একথা বলেন।  

মন্ত্রী আরো বলেন, কোথাও কোনো যানজট তৈরি হয়নি, হওয়ার আশঙ্কাও নেই।  বাংলাদেশের ইতিহাসে এবারের মতো ভালো রাস্তা আর কখনো ছিল না।  খুবই প্রশস্ত ও মসৃণ একেকটি সড়ক।  ফেরিতে যেন যানবাহনের পারাপারে সমস্যা না হয় সেদিকেও খেয়াল রাখছি আমরা।  এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে।  

সড়কের কোথাও কোনো অনিয়মের চেষ্টা করা হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সেতুমন্ত্রী।  তিনি বলেন, কোথাও চাঁদাবাজি নেই, অতিরিক্ত ভাড়া আদায় নেই।  এগুলো যেন হতে না পারে তার জন্য ভিজিলেন্স টিম আছে, পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।  এখন পর্যন্ত এসব হওয়ার কোনো অভিযোগ আমরা পাইনি।  কারও কাছে এ বিষয়ে কোনো তথ্য বা অভিযোগ থাকলে আমাদের জানাবেন, আমাকে জানাবেন।  ব্যবস্থা নেওয়া হবে। 

এ ছাড়াও সড়কে যান চলাচলে চালকদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এমন সময়ে অনেকেই অধৈর্য হয়ে আগে যেতে চান।  তখন রং সাইডে চলে যান চালকরা।  এতে দুর্ঘটনা ঘটতে পারে।  আর তাতেই দীর্ঘ যানজট তৈরি হয় সড়কে।  এমনটা না করলে সড়কের পরিবেশ স্বাভাবিক থাকবে। 

এর আগে মন্ত্রী বাস টার্মিনালে কয়েকটি কাউন্টার পরিদর্শন করেন।  এ ছাড়াও বাসের ভাড়া এবং অন্য বিষয়ে কাউন্টারে দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি। 


keya