৬:২৪ এএম, ২৪ জুলাই ২০১৯, বুধবার | | ২১ জ্বিলকদ ১৪৪০




নগরীরতে র‌্যাব-৭’র অভিযান ৯,৪৮৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

১৫ জুন ২০১৯, ০৪:১৩ পিএম | নকিব


নকিব ছিদ্দিকী, চট্টগ্রাম : বর্তমানে  দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হচ্ছে মাদকাসক্তি। 

মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত সমাজকে ধ্বংস করে ফেলছে।  দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে। 

এরই ধারাবাহিকতায়    র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৮ হতে অদ্য ১৫ জুন ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৪০৩ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৬৩ টি ম্যাগাজিন এবং ১১,০০৭ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬১ লক্ষ ৯০ হাজার ৪৩৪ পিস ইয়াবা ট্যাবলেট, ২৭ হাজার ৯৭১ বোতল ফেন্সিডিল, ৭,৫৬১ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৯ লক্ষ ৮৮ হাজার ৯৪৭ লিটার দেশীয় তৈরী মদ, ১,৩৮০ কেজি ২১৬ গ্রাম গাঁজা, ০৭ কেজি ২৫০ গ্রাম আফিম এবং ০২ কেজি হেরোইন উদ্ধার করেছে। 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে একটি মিনি ট্রাক যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের দিকে আসছে।  উক্ত সংবাদের ভিত্তিতে  র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহনগরীর কর্ণফুলী থানাধীন কলেজ বাজার  মোঃ নুর মিয়ার পানের দোকানের সামনে পাঁকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। 

এ সময় কক্সবাজার হতে আসা একটি মিনি ট্রাক এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মিনি ট্রাকটিকে থামানোর সংকেত দিলে মাদক ব্যবসায়ী মিনি ট্রাকটি থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ হেলাল উদ্দিন (৩০), পিতা- মোঃ আব্দুল শুকুর, গ্রাম- আউলিয়াবাদ, সদর ০৮ নং ওয়ার্ড, থানা- কক্সবাজার, জেলা- কক্সবাজার’কে আটক করে। 

পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে গাড়ির ড্রাইভারের সিটের পিছনে সিট কভারের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৯,৪৮৫ পিস ইয়াবা উদ্ধারসহ উক্ত মিনি ট্রাকটি (ঢাকা মেট্রো-ড-১১-৮১০৯) জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত আসামীকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত কক্সবাজার হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।  উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৪৭ লক্ষ ৪২ হাজার ৫০০ টাকা এবং জব্দকৃত মিনি ট্রাকের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।