৯:৪০ পিএম, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার | | ১৭ সফর ১৪৪১




রাঙ্গুনিয়ায় ড্রাগ আইনে ১৪ দোকানকে ১ লাখ ৪৮ হাজার টাকা জরিমানা

১৭ জুন ২০১৯, ০৫:৪৯ পিএম | নকিব


আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ড্রাগ আইনে ১৪ ওষুধের দোকানকে ১ লাখ  ৪৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

এছাড়া এসব দোকান থেকে বিপুল পরিমান অবৈধ ও মেয়াদোত্তীর্ন ওষুধ জব্দ করে নষ্ট করে দেয়া হয়। 

সোমবার (১৭ জুন) উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের লিচু বাগান ও দোভাষী বাজারে সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ওষুধের দোকানে অভিযান চালানো হয়।  অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম মো. মাসুদুর রহমান এবং নির্বাহী হাকিম ও সহকারি কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা।  আদালতকে সহযোগিতা করেন চট্টগ্রাম ওষুধ প্রশাসনের ওষুধ তত্ত¡াবধায়ক মো. কামরুল হাসান ও রাঙ্গুনিয়া থানা পুলিশ। 

চট্টগ্রাম ওষুধ প্রশাসনের ওষুধ তত্ত¡াবধায়ক মো. কামরুল হাসান বলেন, “  অভিযানের সময় এসব দোকানে নিবন্ধন ছাড়া ও মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।  একটি ফার্মেসীতে লাইসেন্স নেই।  ড্রাগ লাইসেন্স নবায়ন নেই কোনো কোনো দোকানে।  অনেক ওষুধের দোকানে তাপমাত্রা সঠিক নেই, এছাড়া নকল স্যালাইনের পাশাপাশি বিক্রি হচ্ছে ফিজিশিয়ান স্যাম্পল, রেজিষ্ট্রার্ড ফার্মাসিস্ট নেই অনেক ফার্মেসীতে।  ”

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “ দোভাষী বাজার ফার্মেসীতে অভিযান চালিয়ে উৎপল বড়–য়ার মালিকানাধীন বাহার ফার্মেসী নামে ওষুধের দোকানের অনুমোদন না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  এই ফার্মেসীসহ ১৪ দোকানে ড্রাগ আইনে ১ লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়। ”