৭:০৪ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

গুরুদাসপুরে জালাল হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

১৯ জুন ২০১৯, ০২:৪৩ পিএম | নকিব


মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর প্রতিনিধি :  নাটোরের গুরুদাসপুরে আওয়ামীলীগ নেতা জালাল খুন হওয়ার সাতদিন অতিবাহিত হলেও কেউ গ্রেফতার না হওয়ায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। 

আসামীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবীতে বুধবার বেলা ১২টার দিকে উপজেলার যোগেন্দ্রনগর মধ্যপাড়া গ্রামের শতশত মানুষ ওই বিক্ষোভ ও মানববন্ধন করে।  মানববন্ধনে সভাপতিত্ব করেন নিহতের বড়ভাই জয়নাল আবেদিন। 

১৩ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সহসভাপতি ও যোগেন্দ্রনগর মধ্যপাড়া গ্রামের মৃত আমজাদ মেম্বারের ছেলে জালাল উদ্দিন মন্ডলকে (৬০) প্রকাশ্যে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। 

ঘটনার পরদিনই নিহতের ছেলে বাবু মন্ডল গুরুদাসপুর থানায় বাদী হয়ে একই গ্রামের মৃত আক্কাছ মন্ডলের ছেলে শরিফ (৩৭) ও সাইদুল (৪২), মৃত মমিন মন্ডলের ছেলে আশরাফুল (৩৬), মজিদ মন্ডলের ছেলে রেজাউল (৩২) ও রবি (৩৪), মজনুর ছেলে আজাদুল (২৭), মৃত সোবাহানের ছেলে দুলাল হোসেন (৩৩), মোশারফের ছেলে মাহাবুর (২৮) ও মৃত আশকান প্রামাণিকের ছেলে হাছেন আলী (৩০) সহ ৯জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

কুখ্যাত খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে মানববন্ধনে নিহতের পরিবারের লোকজন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।  মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত জালালের স্ত্রী জমেলা বেওয়া, ছেলে বাবু মন্ডল ও সাবু মন্ডল, আশরাফুল, মহতাব প্রমূখ।  এসময় আসামীদের দ্রুত গ্রেফতার করতে না পারায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন এলাকাবাসী। 

এ ব্যাপারে গুরুদাসপুর থানার অফিসার ইনাচর্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।  আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।