৪:৫৯ পিএম, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার | | ১৪ সফর ১৪৪১




নান্দাইলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

২২ জুন ২০১৯, ০২:১৭ পিএম | নকিব


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে সারাদেশের ন্যায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। 

শনিবার নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত শিশুদেরকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাইয়ে এর শুভ উদ্বোধন করেন। 

এ সময় নান্দাইল পৌরমেয়র মো. রফিক উদ্দিন ভ‚ঞা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী এনামুল হক, এমটি ইপিআই আঃ রাশিদ ভ‚ঞা, নার্স ইনচার্জ রীনা রানী চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক আঃ গণি প্রম‚খ উপস্থিত ছিলেন। 

জানাযায়, নান্দাইল পৌরসভা সহ উপজেলার ১৩টি ইউনিয়নের ৬৭ হাজার ১২০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।  স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. কাজী এনামুল হক জানান, ৬ মাস বয়স থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 

৬ মাস থেকে ১ বছর বয়সী শিশুকে নীল রংয়ের এবং ১ বছর থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে।  এই স্বাস্থ্যসেবাটি নিশ্চিত করতে ২৮৮ টি অস্থায়ী টিকাদান কেন্দ্র, একটি স্থায়ী কেন্দ্র, বিভিন্ন বাস ও রেলওয়ে স্টেশনে ভ্রাম্যমান কেন্দ্র পরিচালনা করা হয়েছে।