২:৩৯ এএম, ২১ জুলাই ২০১৯, রোববার | | ১৮ জ্বিলকদ ১৪৪০




বিশ্বকাপে শেষ চারের হিসাব পাকিস্তানের জয়ে জমে গেল

২৭ জুন ২০১৯, ০৪:০৫ পিএম | নকিব


এসএনএন২৪.কম :  নিউজিল্যান্ডের বিরুদ্ধে গতকাল বুধবার বার্মিংহ্যামে পাকিস্তান জেতায় বিশ্বকাপের শেষ চারের হিসাব যেন আরও জমে গেল। 

শেষ চারে ওঠার দৌড়ে রয়ে গেল পাকিস্তানও।  এদিন জয়ের ফলে সাত ম্যাচে পাকিস্তানের পয়েন্ট দাঁড়াল ৭।  

ইতিমধ্যেই ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে চলে গেছে অস্ট্রেলিয়া।  দ্বিতীয় স্থানে থাকা নিউজ়িল্যান্ডকে (৭ ম্যাচে ১১ পয়েন্ট) সেমিফাইনালে যেতে হলে জিততে হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে যে কোনো একটি ম্যাচে।  আর তারা যদি দু'টি ম্যাচ হেরে যায় সেক্ষেত্রে রানরেটের হিসাবের সম্মুখিন হতে পারে কিউইদের।  

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে জিতলেও পাকিস্তানের চাপ কমেনি।  তাদের বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচের দু’টিতেই জিততে হবে।  একই কথা প্রযোজ্য বাংলাদেশের ক্ষেত্রেও।  সাত ম্যাচে সাত পয়েন্ট তাদেরও।  বাংলাদেশকেও জিততে হবে ভারত ও পাকিস্তানের সঙ্গে। 

চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের সাত ম্যাচে ৮ পয়েন্ট।  তাদেরও সেমিফাইনাল যেতে গেল জিততে হবে দু’টি ম্যাচে।  সুবিধাজনক অবস্থায় রয়েছে শ্রীলঙ্কা।  ছয় ম্যাচে তাদের পয়েন্ট ছয়।  শেষ তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতকে হারালে তারা যেতে পারে সেমিফাইনালে।  

আর সবচেয়ে বেশি সুবিধার জায়গায় রয়েছে কোহালিরা।  পাঁচ ম্যাচে ভারতের পয়েন্ট নয়।  শেষ চার ম্যাচে দু’টো জিতলেই ভারত সেমিফাইনালে। 

এমনকি একটা ম্যাচ জিতলেও নেট রান রেটের ভিত্তিতে সেমিফাইনালে চলে যেতে পারে কোহালির দল।