১২:৫৭ এএম, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার | | ১৮ সফর ১৪৪১




জাবিতে 'বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ'-এর নতুন কমিটি ঘোষণা

৩০ জুন ২০১৯, ১০:৫৯ এএম | নকিব


শিহাব উদ্দিন, জাবি, প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ (বি ওয়াই আই) এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। 

শনিবার (২৯ জুন) বেলা ১১ ঘটিকার সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সেমিনার কক্ষে কমিটি ঘোষনা করা হয়। 

কমিটিতে ইতিহাস বিভাগের ৪৫ তম আবর্তনের শিক্ষার্থী  নূরজ্জামান শুভ কে সভাপতি এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ তম আবর্তনে মোহাম্মদ নাহিদ হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।  কমিটি ঘোষণা করেন সংগঠনটির জাবি শাখার মাননীয় মডারেটর  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ছাত্র উপদেষ্টা ও সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ কামরুজ্জামান। 

এসময় উপস্থিত ছিলেন  বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম,ঢাবি শাখার সভাপতি বেলাল হোসেন প্রমুখ। 

কমিটিতে অন্যান্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক হাছিবুল ইসলাম,অর্থ সম্পাদক মাধবী সরকার, শিক্ষা ও গবেষণা সম্পাদক জান্নাতুল রিতা, ছাত্রকল্যাণ  সম্পাদক জিহাদুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিহাব উদ্দিন, ভলান্টিয়ার সম্পাদক আশিকুল হাবিব,ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক হালিমা সাদিয়া,অফিস সম্পাদক ইসরাত তামান্না, সহঃঅর্থ সম্পাদক সুমাইয়া ইসলাম মুমু।  আগামী এক বছরের জন্য এই কমিটি কার্যকর থাকবে। 

 উল্লেখ্য, বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ দেশব্যাপী তরুনদের নিয়ে কাজ করে।  সক্রিয় নাগরিকত্ব, টেকসই উন্নয়ন , সমাজের অবহেলিত মানুষদের কর্মসংস্থানের ব্যবস্থাসহ নানাবিধ স্বেচ্ছাসেবী কাজ করে থাকেন।  বর্তমানে এর তিনটি শাখা রয়েছে এবং এর চলমান প্রকল্প গুলো হল - অদম্য, গ্রীন স্কুল, রিভোট স্কুলিং, জাকাত ফর চেঞ্জ, লিডারশিপ তৈরি করার জন্য তরুনদেরকে নিয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের আয়োজন করা ইত্যাদি।