১২:৪১ পিএম, ২১ জুলাই ২০১৯, রোববার | | ১৮ জ্বিলকদ ১৪৪০




রাঙ্গুনিয়ার ইসলামপুর গুচ্ছগ্রামে উন্নত চুলা ও চারা বিতরণ

০৩ জুলাই ২০১৯, ০৫:৪৬ পিএম | নকিব


আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া প্রতিনিধি :রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়নের গুচ্ছগ্রামে সৌর বিদ্যুৎ লাইট লাগানো হয়েছে।  সৌর বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে গ্রামটি। 

এলাকায় বসবাসরত দুস্থ ৫০ পরিবারকে উন্নত চুলা দেয়া হয়েছে।  ঘরের চারপাশে লাগানোর জন্য ৩০০ ফলজ চারা দেয়া হয়েছে। 

আজ বুধবার (৩ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান প্রতিটি ঘরে ঘরে গিয়ে উন্নত চুলা ও গাছের চারা বিতরণ করেন।  এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী।   

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় গুচ্ছগ্রাম প্রকল্পে ইসলামপুর ইউনিয়নের গাবতল এলাকায় এই ঘরগুলো নির্মাণ করে দেওয়া হয়েছে।  গুচ্ছগ্রামে বসবাসকারী সবাই ভূমিহীন অসহায় পরিবার।  তাদের বসবাসের সুবিধার্থে বাসস্থানের পাশাপাশি একটি করে স্বাস্থ্যসম্মত পায়খানা, বিশুদ্ধ পানির জন্য ৫টি নলকূপ, এলাকা আলোকিত করতে সৌর বিদ্যুৎ বাতি স্থাপন করা হয়েছে, ৫০ পরিবারকে উন্নত চুলা দেয়া হয়েছে।  যাতায়াতের জন্য একটি সড়ক মাটি ভরাট করে উপযোগী করা হয়েছে। ”  

স¤প্রতি আনুষ্ঠানিকভাবে ভূমিহীন পরিবারকে ঘরগুলো হস্তান্তর করেন রাঙ্গুনিয়ার সংসদ সদস্য তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।  যাদের জায়গা ও ঘর নেই এই ধরনের ৫০টি হতদরিদ্রদের মাঝে ৭৫ লাখ টাকা ব্যয়ে এই ৫০টি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।  


keya