৯:১৪ পিএম, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার | | ১৬ জ্বিলকদ ১৪৪০




জোয়াও ফেলিক্স বিশ্বের পঞ্চম সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড গড়েছেন

০৪ জুলাই ২০১৯, ০২:৪৮ পিএম | নকিব


এসএনএন২৪.কম : জমে উঠেছে ইউরোপিয়ান ফুটবল দলবদল।  নেইমার দলবদল মৌসুমের আকর্ষণ হলেও বিশ্বের পঞ্চম সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড গড়েছেন জোয়াও ফেলিক্স। 

পর্তুগাল ফরোয়ার্ড বেনফিকা থেকে যোগ দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদে।  তার ট্রান্সফার ফি ১১৩ মিলিয়ন পাউন্ড।  যা দলবদলের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ।  বিপুল এই অর্থ কিস্তিতে দেবে স্প্যানিশ ক্লাবটি। 

এর আগে নেইমার, এমবাপ্পে, কুতিনিয়ো, ওসমান ডেম্বেলের দলবদলে এর চেয়ে বেশি অর্থ ব্যয় হয়েছে।  এমবাপ্পের পর দ্বিতীয় দামি টিনএজার ফুটবলার উনিশ বছর বয়সী জোয়াও। 

ম্যানচেস্টার সিটির কাছে রদ্রিকে বিক্রি করার অর্থ দিয়েই জোয়াওকে কিনবে অ্যাটলেটিকো।  ৬২ দশমিক আট মিলিয়ন পাউন্ডে এই মিডফিল্ডারকে বিক্রি করতে চলেছে স্প্যানিশ ক্লাবটি।  ২০২৩ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি থাকলেও তা বাতিল করেছেন রদ্রি।  সিটিজেনদের ইতিহাসে দ্বিতীয় দামি ফুটবলার হবেন এই স্প্যানিয়ার্ড।  এর আগে ২০১৮ সালে রিয়াদ মাহরেজকে ৬০ মিলিয়ন পাউন্ডে কিনেছিলো সিটিজেনরা। 

ম্যান ইউও তাদের সেরা গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে রেখে দিতে চুক্তির অর্থ বাড়ানোর প্রস্তাব দিয়েছে।  নতুন প্রস্তাবনায় বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক হবেন তিনি। 


keya