২:৩১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ১৬ মুহররম ১৪৪১




আমি নিজের পরিবার বলে মনে করি সাংবাদিকদের: তথ্যমন্ত্রী

১০ জুলাই ২০১৯, ০৫:৫৯ পিএম | নকিব


এসএনএন২৪.কম :  আওয়মী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমি মনে করি সাংবাদিকরাই আমার ঘরসংসার। 

সাংবাদিকদেরকেই আমি নিজের পরিবার বলে মনে করি।  আজ থেকে নয় বহু আগে থেকেই গণমাধ্যমের সাথেই আমার উঠাবসা। 

যেহেতু আমি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।  তাই সাংবাদিকদের সাথেই আমার প্রতিনিয়ত কাজ করতে হয়।  এবং আমি নিজেও স্বাচ্ছন্দ্যবোধ করি তাদের সাথে কাজ করতে।  তাদেরকে আমি আমার নিজের পরিবারের অংশীজন ভাবি।  তাদের পরিবারের অংশ হতে পেরে নিজেকে গর্ববোধ করি। 

বুধবার (১০ জুলাই) জাতীয় প্রেসক্লাবে ‘সাংবাদিকতা রাতে বিরাতে’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি বলেন, বই মানুষকে আলোকিত করে এবং জীবনে চলার পথে বইয়ের ভূমিকা অনস্বীকার্য।  পুঁথিগত বিদ্যা আর কর্ম ক্ষেত্র এক নয়, এই বইটি পড়ে গণমাধমে যারা কাজ করছে, তাদের খুব সহায়ক হবে। 

২১ আগস্টের নারকীয় হামলা নিয়ে বেগম জিয়া সংসদে উপহাস করেছিলেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী নাকি নিজে বেনিটিব্যাগে বোমা নিয়ে সমাবেশে হাজির হয়েছিলেন, দুর্ভাগ্য আমাদের তারা সংসদীয় গণতন্ত্র ও বিরোধী পক্ষকে সহ্য করতে পারেনি বলে সংসদে বিদ্রুপ মন্তব্য করেছে।  অথচ দেখেন আমরা তাদের (বিএনপি) স্বল্পসংখ্যক এমপিদের বিভিন্ন গুরত্বপূর্ণ সংসদীয় কমিটিতে রেখেছি।  এবং ফ্রিস্টাইলে সংসদে কথা বলছেন, কোন ধরণের বাধা দিচ্ছেন না স্পিকার।  এটা সম্ভব হয়েছে আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলে।  বিরোধী পক্ষ ব্যতিত রাজনীতি চলতে পারে না, এটা আমার উপলব্ধি করি।  যেটা বিএনপি জীবনে কখনও করে নাই।  এবং ভবিষ্যতে করবে কী না সন্দেহ আছে। 

তথ্যমন্ত্রী বলেন, উন্নয়নের কথা বলে যদি টাকা হাতিয়েই নেয়া হতো তাহলে দারিদ্র্যের হার কি করে কমলো? আসলে কোন অর্জনই বিএনপির ভালো লাগে না, উন্নয়ন দেখলেই তাদের গাত্রদাহ শুরু হয়।  সমাজে এক শ্রেণির মানুষ আছে, যারা কারও ভালো দেখতে পারে না।  তেমন মানুষ হচ্ছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের গণতন্ত্র অচল বিএনপি এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, যারা দেশের কথা ভাবেনি, তারা এখন দুর্নীতির দায়ে কারাগারে আছে।  তারা দেশের গণতন্ত্র কথা বলে কি ভাবে? তবে আপনারা সরকারের সমালোচনা করেন, না করবো না, সমালোচনা পথচলাকে সহায়তা করে।  পৃথিবীর ইতিহাসে কোন সরকার শতভাগ নির্ভুল হতে পারে না।  তাই সমালোচনা দরকার। 


keya