৯:৩৫ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




রাবিতে একের পর এক ছিনতাই উদ্বিগ্ন শিক্ষক শিক্ষার্থীরা

১৫ জুলাই ২০১৯, ০৭:০২ পিএম | নকিব


শোয়াইব শুভ, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে একের পর এক ছিনতাই এর ঘটনা ঘটেই চলেছে। 

এতে ক্যাম্পাসে নিরাপত্তা নিয়ে প্রশ্নবিদ্ধ করেছে শিক্ষক-শিক্ষার্থীদের।  সোমবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ক্যাম্পাসের অভ্যন্তরে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সাধারণ শিক্ষাথীদের ব্যানারে মানববন্ধন আয়োজন করা হয়। 

 খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি টিউশনি শেষে সন্ধ্যার পরপরই স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক (তৃতীয় বিজ্ঞান) ভবনের পিছনের রাস্তায় আসার পথে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী সুরমান আলীর মাথায় অস্ত্র ঠেকিয়ে মানিব্যাগ ও টাকা কেড়ে  নেই দুর্র্বৃত্তরা। 

১৮ মার্চ রাবির প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে সংস্কৃত বিভাগের শিক্ষার্থী ববিতা রানী নামের এক শিক্ষার্থীর মোবাইল ও টাকা কেড়ে নেই ছিনতাইকারীরা।  এ ঘটনায় তিনি থানায় জিডিও করেন।  ২৭ মার্চ মনোবিজ্ঞান বিভাগের মিজান নামের এক শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সামনে ছিনতায়ের কবলে পড়েন।  এতে খোয়া যায় মোবাইল ও মানিব্যাগ। 

এছাড়াও গত রোববার রাতে মাদারখস হলের সামনে লাইব্রেরি সায়েন্স ও ইনফরমেশন ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাইদুর রহমান ছিনতাই এর কবলে পড়েন।  তাকে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। 

একইদিন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিনকে জিম্মি করে ২০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগও পাওয়া গেছে।  এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন তিনি। 

নিরাপত্তার সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, সম্প্রতি কিছু অঘটনের ফলে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।  আশা করছি এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে মন্তব্য করেন তিনি। 


keya