৮:৪০ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




জাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রবীন্দ্রনাথ হল

১৬ জুলাই ২০১৯, ০৬:১৪ পিএম | নকিব


শিহাব উদ্দিন, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৩য় নবীন বিতর্ক প্রতিযোগিতা ও ১২ তম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা ২০১৯- এ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল। 

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে উক্ত বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।  

চূড়ান্ত পর্বে সরকারি দল হিসেবে  বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল "এই সংসদ বাংলাদেশের ৯০ পরবর্তী রাজনীতিতে এরশাদের পুন:প্রতিষ্ঠায় অনুতপ্ত " শীর্ষক প্রস্তাব উত্থাপন করেন।  কিন্তু উত্থাপিত প্রস্তাবটি বিরোধী  দল, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের  যুক্তিতর্কের কাছে নাকচ হয়ে যায়।  ফলে ৩-২ ব্যালটে আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতায় বিরোধী দলকে বিজয়ী ঘোষণা করেন বিচারকেরা।  প্রথম বারের মত শিরোপা অর্জন করে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল। 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব  হলের পক্ষে বিতার্কিক হলেন সাইমুম মৌসুমি বৃষ্টি,তাপসী দে প্রাপ্তি ও খাদিজা আক্তার। 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর  হলের পক্ষে বিতার্কিক হলেন ফারহান সাকিব, আল রাব্বী সিমেন্স ও হাসান মাহমুদ সম্রাট। 

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাজেশন (জেইউডিও) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে যুক্তিবোধ ছড়িয়ে দেয়ার মাধ্যমে একটি আলোকিত সমাজ তৈরীর চেষ্টার অংশ হিসেবে প্রতিবছর নিয়মিত ভাবে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে আসছে।  তারই অংশ হিসেবে এবারেও আয়োজন করা হয় আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা। 


keya