১১:৫৪ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




ঈদুল আজহা উপলক্ষে নান্দাইলে ৭২ হাজার অসহায়-দুস্থ মানুষ ১৫কেজি করে ভিজিএফ চাল পাবে

২৫ জুলাই ২০১৯, ১২:২২ পিএম | নকিব


মোঃ শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১৩টি ইউনিয়নে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দূর্যোগ ও ত্রান মন্ত্রণালয় থেকে ১৩টি ইউনিয়নে ৭২হাজার ৪শত ১১টি ভিজিএফ কার্ড বরাদ্দ প্রদান করেছে। 

এতে করে অসহায়-দুস্থ মানুষের মাঝে প্রতি কার্ডে ১৫ কেজি করে ১ হাজার ৮ মে:টন চাল বিতরন করা হবে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান, আগামী ২৮জুলাইয়ের মধ্যে কার্ডধারীদের নামের তালিকা অনুমোদনের জন্য উপজেলা পরিষদে জমা দিতে হবে এবং ৮ই আগষ্ট এর মধ্যে প্রতি কার্ডধারীকে ট্যাগ অফিসারের উপস্থিতিতে  ১৫ কেজি করে চাল বিতরণ করতে হবে।  নান্দাইলের ১নং বীরবেতাগৈর ইউনিয়নে কার্ড সংখ্যা-৩হাজার ৭শত ৯৫। 

বরাদ্দ ৫৬,৯২৫মে:টন, ২নং মোয়াজ্জেমপুর ৬হাজার ৫শত ৯জন।  বরাদ্দ ৯৭.৬৩৫ মে:টন, ৩ নং নান্দাইল ৪হাজার ৭শত ৮৫জন।  বরাদ্দ ৭১.৭৭৫ মে:টন, ৪নং চন্ডীপাশা ৭হাজার ৩৮জন।  বরাদ্দ ১০৫.৫৭০মে:টন, ৫নং গাংগাইল ৬হাজার ২৫৬জন।  বরাদ্দ ৯৩.৪৮০মে:টন, ৬নং রাজগাতী ৫হাজার ১শত ৫২জন।  বরাদ্দ ৭৬.৬৮০মে:টন, ৭নং মুশুলী ৫হাজার ৮শত ৯১জন।  বরাদ্দ ৮৮.৩৬৫মে:টন, ৮নং সিংরইল ৫হাজার ২শত ৭৯জন।  বরাদ্দ ৭৯.১৮৫ মে:টন, ৯নং আচারগাঁও ৫হাজা ৩শত ১৮জন।  বরাদ্দ ৭৯.৭৭০ মে:টন, ১০নং শেরপুর ৫হাজার ৩শত ৮০জন। 

বরাদ্দ ৮০.৭০০ মে:টন, ১১নং খারুয়া ৫হাজার ৬শত ২৫জন।  বরাদ্দ ৮৪.৩৭৫ মে:টন, ১২নং জাহাঙ্গীরপুর ৭হাজার ৩৬জন।  বরাদ্দ ১০৫.৫৪০ মে:টন, ১৩নং চরবেতাগৈর ৪হাজার ৩শত ৮৭জন।  বরাদ্দ ৬৫.৮০৫ মে:টন।  এতে করে মোট ১ হাজার ৮৬.১০৬৫ মে:টন চাল (প্রায় ৪ কোটি টাকা) অসহায় ও দুস্থ্য মানুষের জন্য সরকার কর্তৃক বরাদ্দ করা হয়েছে।  উল্লেখ্য, গত ঈদুল ফেতরে চাল বিতরনে বিভিন্ন অনিয়ম, ঈদের পূর্ব দিন এবং ঈদের পরেও চাল বিতরণ করা হয়। 

ঈদুল আজহার চাল সরকারী নিয়ম মোতাবেক ৮ই আগস্ট এর মধ্যে অবশ্যই বিতরণ নিশ্চিত করার জন্য বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার নেতৃবৃন্দ জেলা ও উপজেলা প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়েছেন।  


keya