১০:৫৩ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




কল্লাকাটনি' শিরোনামে গান, অবশেষে আলমগীর বিন কবিরের বিরুদ্ধে মামলা

০১ আগস্ট ২০১৯, ০২:২২ পিএম | নকিব


এসএনএন২৪.কম : ফটিকছড়িতে আঞ্চলিক ভাষায় সুর করে গান গেয়ে ভিডিও তৈরীর মাধ্যমে ছেলেধরা গুজব রটানোর অভিযোগে নবজাগরণ শিল্পী গোষ্টির পরিচালক আলমগীর বিন কবিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

গত দুইদিন পূর্বে তাকে নাজিরহাটস্থ তার বাসা থেকে আটক করা হয়েছিল।  থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ ও তার ভিডিওটি পর্যালোচনা করে গানটিতে গুজবে উসকানির প্রমাণ মেলে। 

অবশেষে তাকে আজ কোর্টে প্রেরণ করার প্রস্তুতি নেয় পুলিশ।  

এ নিয়ে  সকালে চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে সংবাদ সম্মেলন করে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) একেএম এমরান ভূঞা বিস্তারিত জানান। 

এর আগে ফটিকছড়িতে নবজাগরণ শিল্পীগোষ্ঠীর ব্যানারে চট্টগ্রামের আঞ্চলিক কথায় ৫ মিনিটের ৫৩ মিনিটের গানের একটি ভিডিও তৈরী করে ছেলেধরা গুজব রটানো হচ্ছিল।  বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্টদের গ্রেপ্তারে তাৎক্ষণিক নির্দেশ দেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরেআলম মিনা। 

গ্রেপ্তার আলমগীর বিন কবির (৩৪) ফটিকছড়ির লেলাং ইউনিয়নের রায়পুর এলাকার কবির আহাম্মদের ছেলে। 

তার ব্যবহৃত মোবাইল ফোনে ‘কল্লাকাটনি’ শিরোনামে ৫ মিনিটের ৫৩ মিনিটের ভিডিওটি পাওয়া যায়।  ঘটনাস্থল থেকে ভিডিওচিত্র ধারণের কাজে ব্যবহৃত ২টি কর্ডলেস মাইক্রোফোন, বিভিন্ন ধরনের গান লেখা ৩টি নোটবুক জব্দ করা হয়। 

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) একেএম এমরান ভূঞা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের ছেলেধরা বা কল্লাকাটা গুজব সৃষ্টিকারী ভিডিওচিত্র তৈরির কথা স্বীকার করেছেন আলমগীর।  

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশব্যাপী পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে উল্লেখ করে ছেলেধরা গুজব রটিয়ে একটি স্বার্থান্বেষী মহল দেশের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।  তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলা পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ।