১১:৫৫ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




ডেঙ্গু নিধনে রাবি ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

০১ আগস্ট ২০১৯, ০৩:৪৬ পিএম | নকিব


শোয়ইব শুভ. রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ডেঙ্গু মশা নিধনে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার বেলা ১১টায় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার চত্বর থেকে এ অভিযান শুরু হয়।  

এ সময় দেখা যায়, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় জমে থাকা ময়লা, ঘাস, ঝোঁপ-ঝাঁড় পরিস্কার করছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বর্তমানে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে, যার সংখ্যা দিনদিন বেড়েই  চলেছে তার প্রেক্ষিতে আমরা পরিচ্ছন্নতা অভিযানে নেমেছি।  এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দিকে তাকিয়ে থাকলে হবে না।  নিজেদের আঙ্গিনা নিজেদেরকেই পরিচ্ছন্ন রাখতে হবে। 

সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, সারাদেশে ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা অনেক বেড়ে গেছে এবং হাসপাতালে ভর্তি হয়েছে সেটা সবারই জানা।  এর প্রভাব রাজশাহীতেও পড়তে শুরু করেছে।  আমরা চাইনা আমাদের বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী ডেঙ্গু রোগ আক্রান্ত হোক।  ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা রাখা শিক্ষার্থী হিসেবে আমাদের দায়িত্ব।  সেই জায়গা থেকে আমরা ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে নেমেছি।  আশা করছি পরবর্তীতে হলগুলোতে পরিচ্ছন্নতা অভিযান শুরু করবো। 

পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয় প্রায় শতাধিক নেতা-কর্মী ।  

উল্লেখ্য, ইতোমধ্যে রাবিতে প্রায় ৯ জনের মাঝে এ রোগ ধরা পড়েছে। 


keya