৮:২৮ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রবিউস সানি ১৪৪১




বঙ্গবন্ধু স্বপ্ন ছিল সু-শিক্ষায় দেশ হবে সমৃদ্ধশালীঃ জমির উদ্দিন পারভেজ

০৩ আগস্ট ২০১৯, ১০:২০ এএম | নকিব


প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি : রাউজান বাংলার মূখ শিল্পকলা একাডেমী আয়োজিত সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে গরীব ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। 

১ আগষ্ট বৃহস্পতিবার সকালে সূর্যসেন কমপ্লেক্সস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির চেয়ারম্যান পৌর যুবলীগের সভাপতি হাসান মোহাম্মাদ রাসেল। 

বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। 

বিশেষ অতিথি ছিলেন পৌর আওয়ামীলীগের সহসভাপতি শইয়েব খান, যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাজী রাশেদ, প্রবীন সাংবাদিক মীর আসলাম, বাংলার মূখ রাউজান কলেজ শাখার সাবেক সভাপতি রাউজান সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি প্রদীপ শীল, যুবলীগ নেতা আরিফুল ইসলাম চৌধুরী, পৌর ছাত্রলীগের বিল্পবী সভাপতি অনুপ চক্রবর্তী প্রমূখ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি জমির উদ্দিন পারভেজ বলেন, উচ্চ মানের শিক্ষা গ্রহন করতে হলে বঙ্গবন্ধুর মতো দেশ প্রেম নিয়ে নিষ্টার সাথে কঠোর অধ্যাবসায় করতে হবে।  বঙ্গবন্ধু স্বপ্ন ছিল সু-শিক্ষায় দেশ হবে সমৃদ্ধশালী।  সভাপতি হাসান মোহাম্মদ রাসেল বলেন, শিল্পকলা একাডেমী সাহিত্য, সাংস্কৃিতিক চর্চাক্ষেত্রে সময়গত সংগঠন। 

আমরা চেষ্টা করি শিক্ষাক্ষেত্রে কোন সন্তান যেন পিছিয়ে না পড়ে।  সে-লক্ষ্যে প্রতিভা বিকাশে আমরা বদ্ধপরিকর।  সাংবাদিক প্রদীপ শীল বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার লালিত স্বপ্ন বাস্তবায় করছে তার আদর্শের প্রজম্মরা।   যতদিন রবে   এদেশ, দিনের পরদিন হবে সোনার বাংলাদেশ।  পৌর ছাত্রলীগের সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, শিল্পকলা একাডেমী শুধু সাতিত্য চর্চা করে না।  তারা মানবিক কাজ করে শিক্ষার উপর গবেষনা শুরু করেছে।  ইচ্চা ও সৎ কাজে নিবেদিত হয়ে বাংলার মূখ একদিন বিশ্বমানের মানবতা সৃষ্টি  করবে। 

আলোচনা সভা শেষে গরীর ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করেন প্রধান অতিথি।