৫:৪৫ পিএম, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | | ১৪ রবিউল আউয়াল ১৪৪১




জামালপুরে ডেঙ্গু আতঙ্ক, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

০৩ আগস্ট ২০১৯, ০৫:৪০ পিএম | নকিব


তানভীর আহমেদ হীরা, জামালপুর প্রতিনিধি : জামালপুর জেলায় আশংকাজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। 

জামালপুর জেলার বিভিন্ন হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যার বেড়ে দাড়িঁয়েছে ৭৫জন ।  তার মধ্যে চার উপজেলায় ১২জন । 

এদিকে জামালপুর জেনারেল হাসপাতালে গত ২৪ ঘন্টায়  হাসপাতালে নতুন করে  ১২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।  বর্তমানে  জেনারেল হাসপাতালে ৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

গতকাল ১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে যায় এবং ৩ জনের  অবস্থা অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য  তাদেরকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়।  জামালপুর জেনারেল হাসপাতাল সুত্রে জানাগেছে,গত ২২ শে জুলাই থেকে এখন পর্যন্ত জামালপুর জেনারেল হাসপাতালে মোট ৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিল।  এদের মধ্য থেকে অবস্থার অবনতি হওয়ায়  ১২ জনকে ঢাকা ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে আর বাকী ১৫ জনের মধ্যে ৯জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আর ৩জন রোগী স্বেচ্ছায় এবং ৩ জন রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। ্এ

দিকে জামালপুর ইসলামপুরের গাওকুড়া গ্রামের স্থায়ী বাসিন্দা ঝটিন বণিক নামের একজন  ডেঙ্গু রোগ শনাক্ত হয়ে গত বৃহস্পতিবার দুপুরে জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন । 

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ প্রফুল্ল কুমার সাহা বলেন, ভর্তিকৃত সকল রোগী  ঢাকা থেকে জামালপুরে এসে জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।  তবে জামালপুরে বসবাসরত স্থায়ী কোন বাসিন্দা এখনও পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়নি বলেও তিনি জানান।  ঝটিন বণিকের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান ্ওই রোগীর বিষয়ে তদন্ত কাজ চলছে পরে জানাতে পারবো। অন্য দিকে তিনি বলেন ঈদকে সামনে রেখে আরো ডেঙ্গু রোগী বৃদ্ধির আশঙ্কা করছেন। 

ডেঙ্গু রোগে আক্রান্ত  স্বজনরা জানান, সঠিক চিকিৎসা ও প্রয়োনীয় ওষুধ পাচ্ছে না ।  তারা স্যালাইন সহ সকল কিছু বাহির থেকে কিনে আনতে হচ্ছে ।  এমন অভিযোগের   

 জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার  ডা. কেএম শফিকুজ্জামান বলেন, হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীকে মশারী সহ প্রয়োজনীয়  সব কিছু নিয়মিত ভাবে সরবরাহ করা হচ্ছে।