৫:০৬ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




ডেঙ্গু সচেতনতায় শিক্ষা প্রতিষ্ঠানে রাঙ্গুনিয়ার ইউএনও

০৪ আগস্ট ২০১৯, ১০:৫৮ এএম | নকিব


আব্বাস হোসাইন আফতাব, রাঙ্গুনিয়া প্রতিনিধি: ডেঙ্গু সচেতনতায় প্রতিদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। 

শনিবার (৩ আগষ্ট) তিনি রাঙ্গুনিয়া সরকারি কলেজ, রাঙ্গুনিয়া মহিলা কলেজ, রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়, বিআইজেড এইচ বালিকা উচ্চ বিদ্যালয়, বিআইজেড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  গিয়ে ক্লাসে শিক্ষার্থীদের মাঝে পরিষ্কার পরিচ্ছন্নতা ও ডেঙ্গু সচেতনতায় বক্তব্য দেন। 

এসময় তিনি এসব প্রতিষ্ঠানের আশে পাশে পরিষ্কারের সময় শিক্ষার্থীদের সাথে নিজে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।  বৃহষ্পতিবার (১ আগষ্ট) ইউএনও এম শাহ আলম চৌধুরী কলেজ, সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও সিপাহী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান।  গত দুই দিনে তিনি উপজেলার ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বিদ্যালয়ের আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করতে সহযোগিতা করেন।  

রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম মিজানুর রহমান বলেন, “ ডেঙ্গু প্রতিরোধে ইউএনও মহোদয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিচ্ছেন।  এমন কর্মকান্ড প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উৎসাহ যোগাচ্ছে।  ” 

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন,  “ এডিস মশার আবাসস্থল ধবংস করা , শিক্ষা প্রতিষ্ঠান ও নিজেদের আঙ্গিনা পরিষ্কার রাখার জন্য শিক্ষার্থীদের সচেতন করতে এই কর্মসূচি গ্রহন করেছি।  প্রতিটি স্কুলে গিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ নেয়ার কারন হচ্ছে স্কুল শিক্ষার্থীরা নিজেরা তাঁদের বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার করতে আগ্রহী হয়।