৫:৫৯ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




নান্দাইলে পৌর কর্মীদের কর্মবিরতিতে ডেঙ্গু আতঙ্ক ও দূর্ভোগে পৌরবাসী

০৫ আগস্ট ২০১৯, ০১:২৩ পিএম | নকিব


মো.শাহজাহান ফকির. নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : সম্প্রতি এডিস মশার উপদ্রবের কারণে ডেঙ্গু জ্বর আতঙ্কে রয়েছে ময়মনসিংহের নান্দাইল পৌরসভার লোকজন। 

পাশাপাশি পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে (আন্দোলনে) থাকায় পৌরসেবার কার্যক্রম বন্ধ রয়েছে। 

যার ফলে পৌরবাসী প্রায় ১ মাস যাবত পৌরসেবা না পেয়ে দূর্ভোগ পোহাতে হচ্ছে ।  জানাযায়, ১২ই জুলাই/২০১৯ইং থেকে আন্দোলনে রয়েছে পৌরকর্মীরা।  এতে করে পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লায় ছেয়ে গেছে আবর্জনার স্তুূপ। 

পৌরসভার নালা-নর্দমা পরিষ্কার-পরিচ্ছন্ন না করায় এডিশ মশার আক্রমনে ডেঙ্গু জ্বর আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে পৌরসভার লোকজন।  শুধু তাই নয় পৌরসভার বিভিন্ন রাস্তা সংস্কার না হওয়ায় ছোট-বড় বিভিন্ন গর্তে জলাধারের সৃষ্টি হয়ে মশার আবাসস্থল হয়ে পড়েছে।  পৌরসভার কয়েকজন বাসিন্দা জানান, সারাদেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ ছড়িয়ে পড়লেও অন্যবারের মতো এডিস মশা নিধনে পৌরকর্তৃপক্ষ কোন প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে দেখা যায়নি এবং কোন গণসচেতনতামূলক কর্মসূচীও নেই।  তাছাড়া নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগেরও ডেঙ্গু বিষয়ে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কর্মসূচী চোখে পড়েনি।  যদিও নান্দাইল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ আসেনি। 

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী এনামুল হক জানান, ডেঙ্গু বিষয়ে সকলকে সচেতন করতে স্বাস্থ্য কর্মীদের নির্দেশ প্রদান করেছেন।  নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া জানান, পৌরকর্মীদের আন্দোলন ন্যায্য অধিকার নিয়ে।  তবে শীঘ্রই পৌর কর্তৃপক্ষ মশা নিধন কার্যক্রম শুরু করবে।  নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন জানান, তিনি অত্র উপজেলায় নতুন যোগ দিয়েছেন। 

তবে অচিরেই স্বাস্থ্য সেবা কমিটির সভায় এ বিষয়ে আলোচনা সহ কর্মসূচীর প্রস্তুতি নেওয়া হবে।