১০:৫৩ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ

০৫ আগস্ট ২০১৯, ০৬:৪১ পিএম | নকিব


তানভীর আহমেদ হীরা, জামালপুর প্রতিনিধি : আবাসিক এলাকায় ডাম্পিং স্টেশন স্থাপনের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামালপুরের মেলান্দহ পৌরসভার মেঘাবাড়ী গ্রামের শতাধিক নারী পুরুষ। 

সোমবার দুপুরে মেলান্দহ পৌরসভার মেঘারবাড়ী এলাকার শতাধিক প্রামবাসী জামালপুর শহরের এলজিইডির সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। 

মিছিলটি শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।  পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করে তারা। 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মেলান্দহ পৌরসভার ঘনবসতিপূর্ণ এলাকা মেঘাবাড়ীতে ডাম্পিং স্টেশন স্থাপন করা হলে পরিবেশের মারাত্মক ক্ষতির পাশাপাশি এলাকার মানুষ চরম স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। ্এবং সেখানে থাকা  তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে কমলমতি ছাত্র/ছাত্রীদের লোপড়ার ব্যাপক সমস্যা সৃষ্টি হবে  । 

তাই মেঘারবাড়ীতে ডাম্পিং স্টেশন স্থাপনা বন্ধের আহŸান জানান।  এসময় বক্তরা অভিযোগ করেন, গ্রামবাসী এ বিষয়ে এর আগেও  জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি, সড়ক অবরোধসহ নানা কর্মসূচি করলেও প্রশাসন মেঘারবাড়ীতে ডাম্পিং স্টেশন স্থাপন বন্ধে কোন উদ্যোগী হয়নি।  মেঘারবাড়ী গ্রামের আবু তাহেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আতাউর রহমান মানিক, আমিনুল হক, খলিলুর রহমান খলিল প্রমুখ।  বিক্ষোভ সমাবেশ শেষে আন্দোলনকারীর একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের সাথে দেখা করে তাদের অভিযোগ উপস্থাপন করে ।   

 জেলা প্রশাসন আহমেদ কবীর আন্দোলনরত  প্রতিনিধিদের  আলোচনা শোনে তিনি স্থানীয় সরকারের উপপরিচালক কবির উদ্দীন কে নির্দেশ দেন সরেজমিন তদন্ত করে দ্রæত সমাধান করার জন্য ।