১০:৫২ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




বাঁশখালীতে ইপসার উদ্যোগে সেলাই মেশিন, টিন ও ল্যাট্রিন বিতরণ কার্যক্রমের উদ্বোধন

০৮ আগস্ট ২০১৯, ১০:১৪ এএম | নকিব


সৈকত আচার্য্য,বাঁশখালী প্রতিনিধি:  স্থায়ীত্বশীল উন্নয়নমূলক সংগঠন ইপসা’র উদ্যোগে জলবায়ু পরিবর্তন জনিত প্রাকৃতিক দুর্যোগে স্থানচ্যুত জনগোষ্ঠীর ঈদ উপহার হিসেবে সেলাই মেশিন, টিন ও ল্যাট্রিন প্রদান করা হচ্ছে। 

তারই ধারাবাহিকত বুধবার (৭ আগষ্ট) বিকেলে বাঁশখালীতে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। 

ইপসা-সিজিআরএফ প্রকল্পের প্রোগ্রাম কোর্ডিনেটর প্রবাল বড়ুয়া সভাপতিতে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। 

বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার কাজমী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইশতিয়াক আহমেদ।  

সাংবাদিক ও সমাজকর্মী কল্যাণ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঁশখালীতে কর্মরত দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহ মুহাম্মদ শফিউল্লাহ, দৈনিক সংবাদ প্রতিনিধি সৈকত আচার্য্য, ইপসার কর্মকর্তা জাকির হোসাইন, মর্জিনা আক্তার ও উপজেলা প্রতিবন্ধী ফোরাম নেতা মো. ইয়াসিন আলী প্রমুখ। 

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, ইপসা সব সময় সরকারের পাশাপাশি দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে।  জলবায়ু স্থানচ্যুত মানুষের পুনবার্সনে ইপসা আরো প্রকল্প গ্রহণ করলে সত্যিকারভাবে জনকল্যাণমূলক কাজ হবে।  ইপসা অত্যন্ত সুপরিকল্পিতভাবে নারীদের স্বাবলম্বী করতে কাজ করছে।  তাদেরকে প্রশিক্ষণ দেওয়া থেকে শুরু করে সেলাই মেশিন ব্যবহার নিশ্চিত করতে আমাদের একাধিক টিম বিষয়টি নজরদারিতে রাখবে।  

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার কাজমী বলেন, ইপসা’র মানব কল্যাণে কাজগুলো দৃশ্যমান সকলের কাছে।  দুর্যোগ ব্যবস্থাপনার কাজগুলো সত্যিকারভাবে মাঠ পর্যায়ে বাস্তবায়িত হলে জলবায়ু স্থানচ্যুত মানুষগণ লাভবান হবে।