১২:০০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রোববার | | ১৫ মুহররম ১৪৪১




বান্দরবানে দেড় লক্ষ টাকার ইয়াবাসহ এক নারী আটক

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৫ এএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ  বান্দরবান শহরে অভিযান চালিয়ে ৫ শ  পিস ইয়াবাসহ এক নারী আটক করেছে গোয়েন্দা পুলিশ। 

 আটককৃতের  নাম নুরনাহার (৪৫)। বুধবার ৪ সেপ্টেম্বর  রাত ১০ টার দিকে বান্দরবান শহরের ১ নং গলি তে নিউ বনফুল হোটেলের ভিতরে থেকে এই নারী  ইয়াবা পাচারকারীকে আটক করা হয়।  

পুলিশ সূত্রে জানা যায় জেলা গোয়েন্দা সংস্থায়  কর্মরত এ এইচ এম তৌহিদ কবিরের  নেতৃত্বে গোয়েন্দা শাখার একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবানের এক নম্বর ফুলের ভেতর থেকে অভিযান চালিয়ে ৫শ পিস ইয়াবা উদ্ধার করে। 

উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা। 

 এ বিষয়ে জেলা গোয়েন্দা সংস্থার অফিসার ইনচার্জ এএইচএম তৌহিদ কবির বলেন আটককৃত মহিলার বিরুদ্ধে বান্দরবান সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১০১৮ এর ৩১ এর  ১০( ক)  এর  ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

কলার সাথে পাঁচশ ইয়াবা ট্যাবলেট গিলে খেয়ে কৌশলে বিক্রির জন্য বান্দরবানে নিয়ে এসেছিল কক্সবাজারের উখিয়ার বাসিন্দা নুর নাহার (৪৫)।  

রাতে একটি হোটেলে রুম নিয়ে সেখানে পাতলা পায়খানার ওষুধ খেয়ে পেটের ভিতর ইয়াবা ট্যাবলেট গুলো বের করে নিয়েছিল ঐ নারী।  

তবে শেষ রক্ষা হয়নি।  ইয়াবা ট্যাবলেট গুলো বিক্রি করতে গিয়ে ধরা পড়ল ডিবি পুলিশের হাতে।  ৫০০ ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয় নুর নাহারকে।  

 ডিবি পুলিশের কর্মকর্তা (ওসি) ইন্সপেক্টর তোহিদ কবীর জানিয়েছেন, কক্সবাজারের উখিয়ার পালংখালীর বাসিন্দা সৈয়দ হোসেনের স্ত্রী নুর নাহার অভিনব কৌশলে পাঁচশ ইয়াবা ট্যাবলেট গিলে খেয়ে তা বিক্রির জন্য বান্দরবানে নিয়ে এসেছিল। 

 পরে মঙ্গলবার রাতে শহরের একটি আবাসিক হোটেলে লুজ মোশন এর ওষুধ খেয়ে পেটের ভিতর থাকা ইয়াবা ট্যাবলেট গুলো বের করে নেয়।  

বুধবার সকাল থেকে  সারাদিন ইয়াবা ট্যাবলেট গুলো বিক্রির উদ্দেশ্যে হোটেল থেকে বের হওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে ওই নারীকে আটক করা হয়।  

জিজ্ঞাসাবাদে নুরনাহার ইয়াবা বিক্রির কথা স্বীকার করেছে।  বান্দরবানে একটি চক্র ইয়াবা ব্যবসার সাথে জড়িয়ে পড়েছে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান। বর্তমানে নারীদের ব্যবহার করা হচ্ছে এ ব্যবসায়। 


keya