১২:১৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রোববার | | ১৫ মুহররম ১৪৪১




উদ্ভাবক মিজানের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে বাহাদুরপুরে তালগাছ রোপন ও চারা বিতরণ

১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১ এএম | নকিব


মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:“লাগাই তাল গাছ, বাঁচাই দেশ বজ্রপাত মুক্ত বাংলাদেশ”এই শ্লোগান কে সামনে রেখে মঙ্গলবার (১০ই সেপ্টেম্বর) সকাল ১১টার সময় শার্শার বাহাদুরপুর রহিমপুর আলীম মাদ্রাসা প্রাঙ্গনে যশোরের শার্শার দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান ও ভ্রাম্যমান মিজান নার্সারী, শিকারপুর-বাহাদুরপুর সামাজিক বনায়ন সমিতির যৌথ উদ্যোগে এক আলোচনা সভা, বজ্রপাত প্রতিরোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপন অভিযান ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্টানে উক্ত শিকারপুর-বাহাদুরপুর বনায়ন সমিতির সভাপতি ও শার্শা সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক আবু ইউছুপ আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন, শার্শা উপজেলার সামাজিক বনায়ন ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক,সভাপতি সেবক সংগঠন মতিয়ার রহমান, সমাজ সেবক সেলিম শাহ কোমল।  

উক্ত অনুষ্টানে প্রধান অতিথি  বজ্রপাত প্রতি রোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপন অভিযান ও বিতরণ কর্মসূচি কে স্বাগত জানান এবং অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদের কে বেশি বেশি গাছ লাগানোর জন্য জন্য আহবান জানান এবং শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণে সচেতনতা বৃদ্ধি, মানবিক মূল্যবোধ ও জাতি গঠনে সুপরামর্শ এবং মাদকমুক্ত সমাজ গঠনে এগিয়ে আসার গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। 

অনুষ্ঠানের শেষে উপস্থিত রহিমপুর আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে তালগাছ ও অন্যান্য গাছের চারা বিতরণ ও মাদ্রাসা প্রাঙ্গনে আম গাছের চারা রোপন করা হয়। 


keya