৭:৫০ পিএম, ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার | | ২২ সফর ১৪৪১




আলীকদমের নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ১ নারী শ্রমিকের লাশ উদ্ধার

১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৯ এএম | নকিব


রিমন পালিত,  বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে আলীকদম উপজেলায় মাতামুহুরি নদীতে নৌকা ডুবির ঘটনায় নিখাঁজ দুই নারীর শ্রমিক মধ্যে এক নারীর লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। 

উদ্ধারকৃত ওই নারী শ্রমিক নিখোঁজ মুন্নির আক্তার (২০) বলে শনাক্ত করেছেন তার স্বামী আব্দুল কুদ্দুস।  

শনিবার (১৪সেপ্টেম্বর) দুপুরে আলীকদম চক্ষ্যং ইউনিয়নর ৬ নং ওয়ার্ডর  চক্ষ্যংয়র কুম এলাকায় নদীর তীর পাড়ে থাকা অবস্থায় স্থানীয়রা লাশ  দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।   পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ মুন্নি আক্তার এর লাশ উদ্ধার করে। 

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী রকিব উদ্দিন জানান, উদ্ধারকৃত লাশটি ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানাে হয়েছে ।  ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবাররে কাছে হস্তান্তর  করা হবে। 

গত বহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কয়েকজন দিন মজুরি পুরুষ ও মহিলা কাজ শেষে ডিঙ্গি নৌকা যােগে নিজ গন্তব্য উদ্দেশে ফিরছিলেন।  শ্রমিকরা  পারাপার সময় স্রােতের তীরে নদীতে নৌকাটি উল্টে পড়ে।  

এতে কয়েকজন সাঁতার কেটে কোনরকম তীরে পাড় হতে পারলেও সাঁতার না জানার কারণে পানি স্রোতের  তলিয়ে  দুইজন মহিলা শ্রমিক মুন্নির আক্তার (২০) ও সোনোয়ারা (২৫) বেগম নিখাঁজ হন।  পরে পুলিশ,ফায়ার সার্ভিস টিম ও স্থানীয়রা  অনেক চেষ্টা করেও তাদের উদ্ধার করতে সক্ষম হয়নি।  

 বর্তমানে দুই জনের মধ্য একজনের লাশ উদ্ধার করা গেলেও এখন পযন্ত  আরেক জন নারীর শ্রমিক সোনেয়ারা বেগমের হদিস পাওয়া যায়নি।