২:৩২ পিএম, ২১ অক্টোবর ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১




বান্দরবানে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত

১৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪৮ পিএম | নকিব


রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। 

 বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের হল প্রাঙ্গণে  কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।  

 সিভিল সার্জেন্ট ডাক্তার অংসুই প্রু মারমার  সভাপতিত্বে অনুষ্ঠানে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রাণী বড়ুয়া,  বান্দরবান সদর উপজেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাসুইচিং মারমা  সহ আরো অনেকে। 

অনুষ্ঠানে অতিথিরা জাতীয় কৃমি সপ্তাহ সম্পর্কে বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন।   এছাড়া জাতীয় কৃমি সপ্তাহ কে সফল করার জন্য নানা কার্যক্রম গ্রহণ করেন।   অতিথিরা বলেন বান্দরবান পার্বত্য অঞ্চল হলেও স্বাস্থ্য ক্ষেত্রে কোন দিক দিয়ে বান্দরবান পিছিয়ে নেই।   

বান্দরবানের স্বাস্থ্য খাতকে উন্নয়ন দিকে নিয়ে যাওয়ার জন্য মাঠে কাজ করে যাচ্ছে প্রত্যেকটা স্বাস্থ্যকর্মী  এবং বান্দরবানের প্রতিটা স্বাস্থ্য বিভাগ,  পরিবার পরিকল্পনা বিভাগ ও সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে মানুষের সেবার প্রত্যেকটা বিষয়ে কাজ করে সেবা প্রদান করে যাচ্ছে।  

উল্লেখ্য যে আগামী ১ অক্টোবর হতে ৭ ই অক্টোবর পর্যন্ত বান্দরবানে  স্বাস্থ্য বিভাগের আয়োজনে  শিশুদের মাঝে কৃমিনাশক ওষুধ বিতরণ করা হবে।