৩:২৯ এএম, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১




পোষা টিয়া পাখি ছেড়ে দেয়াকে কেন্দ্র করে বাবা ও ছেলের আত্মহত্যার চেষ্টা

২৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৫ এএম | নকিব


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় পোষা টিয়া পাখি ছেড়ে দেয়াকে কেন্দ্র করে ঝগড়া করে বাবা ও ছেলে দুই জনেই বিষ পান করে আত্মহত্যা করার চেষ্টা করেছেন। 

দুই জনকেই আশংকা জনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  শুক্রবার রাতে এমন ঘটনাটি ঘটেছে  ওই উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামে। 

স্থানীয়রা জানান, ওই এলাকার আবুল হোসেনের পুত্র রবিউল ইসলাম তার বাড়িতে একটি টিয়া পাখি পোষতেন।  শুক্রবার সন্ধ্যার আগে টিয়া পাখিটি ছেড়ে দিয়ে মাকে দেখতে বলে বাহিরে চলে যান রবিউল ইসলাম।  

কিছুক্ষন পর এসে দেখতে পায় কুকুর তার পোষা টিয়া পাখিটিকে মেরে ফেলছে।  এ নিয়ে মা-ছেলের একটু কথা কাটাকাটি শুরু হয়।  এক পর্যায়ে মায়ের সাথে অভিমান করে ছেলে রবিউল ইসলাম বিষ পান করেন। 

এ খবর পেয়ে বরিউল ইসলামের পিতা আবুল হোসেনেও ছেলের বিষ পান দেখে নিজেও বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে।  পরে স্থানীয়রা পিতা-পুত্র দুই জনকে আশংকা জনক অবস্থায় উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করান।  তারা বর্তমান ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রমজান আলী জানান, পিতা ও পুত্র দুই জনেই আশংকা মুক্ত।  তবে সুস্থ হতে কিছুটা সময় লাগবে।